হাইকোর্টে জায়েদের জয়

জায়েদ খান। ছবি : সংগৃহীত

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদ নিয়ে জারি করা রুল নিষ্পত্তি করলো হাইকোর্ট। এর মধ্য দিয়ে সাধারণ সম্পাদক কে হবেন নিপুন না জায়েদ তার একটি ফসলা হলো।

রায়ে বলা হয়েছে সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খান বহাল থাকবেন। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ বুধবার (২ মার্চ) এ রায় দেয়।

ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার জানিয়েছে, আদালতে চিত্রনায়িকা নিপুণের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। আর জায়েদ খানের পক্ষে ছিলেন আহসানুল করিম ও নাহিদ সুলতানা যুথি। এ রায়ের বিরুদ্ধে নিপুন আপিল করবেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন

৭ ফেব্রুয়ারি জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্ট যে আদেশ দিয়েছিল তার বিরুদ্ধে আপিল করেন চিত্রনায়িকা নিপুন। ৯ ফেব্রুয়ারি নিপুনের আপিল শুনানি শেষে জায়েদ খানের পক্ষে দেয়া হাইকোর্টের সেই আদেশ স্থগিত করেছিল সুপ্রিম কোর্টের চেম্বার আদালত।

৫ ফেব্রুয়ারি এফডিসিতে সাধারণ সম্পাদক পদে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ নিয়ে বোর্ডের সভা বসে। সেখানে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের ঘোষণা দেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

1 × two =

সর্বশেষ বিনোদন