ফিল্মফেয়ারে আবার জয়া

ভারতের ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২১’ এর মনোনয়ন তালিকায় এবারও আছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কলকাতার ‘বিনিসুতোয়’ সিনেমাতে অভিনয় করে দুটি বিভাগে মনোনয়ন পেয়েছেন তিনি। ফিল্মফেয়ারের প্রকাশিত মনোনয়ন তালিকায় ‘বিনিসুতোয়’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে কেন্দ্রীয় চরিত্র ও সমালোচক দুই বিভাগেই মনোনয়ন পেয়েছেন জয়া আহসান।

সেরা অভিনেত্রীর দৌড়ে জয়ার সঙ্গে রয়েছেন অপরাজিতা আঢ্য, কোয়েল মল্লিক, ঋতাভরী চক্রবর্তী, রুক্মিণী মৈত্র, অর্পিতা চট্টোপাধ্য়ায়, দামিনি বেনি বসু, ঋতুপর্ণা সেনগুপ্ত ও স্বস্তিকা মুখোপাধ্যায়।

‘বিসর্জন’ সিনেমাতে অভিনয়ের জন্য ২০১৮ সালে সেরা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার পান জয়া আহসান। ২০১৯ সালে ‘বিজয়া’ ও ‘রবিবার’-এর জন্যও সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছিলেন তিনি। তার আগে অরিন্দম শীল পরিচালিত ‘ঈগলের চোখ’ ও ‘আবর্ত’ সিনেমায় অভিনয়ের জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে মনোনয়ন পেয়েছিলেন তিনি।

উল্লেখ্য, কলকাতায় মুক্তিপ্রাপ্ত বাংলা সিনেমাকে উৎসাহ দিতে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে চারবার এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আসর বসেছে।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন