প্রাণের ভয়ে টুইটার ছাড়লেন পরিচালক

বিবেক রঞ্জন অগ্নিহোত্রি

সিনেমা বানানোর  ‘অপরাধে’ প্রাণনাশের হুমকি পাচ্ছেন ভারতীয় চলচ্চিত্র পরিচালক বিবেক রঞ্জন অগ্নিহোত্রি। হুমকির কারণে নিজের টুইটার অ্যাকাউন্টটি বন্ধ করে দিয়েছেন তিনি। কাশ্মীরে গণহত্যা ও পণ্ডিতদের উপর অত্যাচারের পটভূমিতে ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমা তৈরি করেছেন বিবেকরঞ্জন অগ্নিহোত্রি।

সেই সিনেমা যাতে মুক্তি না পায়—সেজন্যই হুমকি দেয়া হচ্ছে এই পরিচালককে। ইনস্টাগ্রামে লম্বা বিবৃতি দিয়ে এসব কথা জানিয়েছেন তিনি। পাশাপাশি হুমকি পাওয়ায় ক্ষোভও প্রকাশ করেছেন। ইনস্টাগ্রাম পোস্টে তিনি লেখেন, ‘অনেকেই ভাবছেন টুইটার আমার অ্যাকউন্টটি বন্ধ করে দিয়েছে। না, তেমন কিছু হয়নি। আমি নিজেই তা বন্ধ করেছি।’

এই বলিউড পরিচালক আরো বলেছেন, ‘আমি যেদিন থেকে টুইটারে #TheKashmirFiles মুভমেন্ট শুরু করেছি সেদিন থেকে আমার অনুসারী কমতে শুরু করেছে। এমনকি অনেকে আমার পোস্ট দেখতে পাচ্ছেন না। এছাড়াও বহু হুমকি আসছে।’ তিনি আরো মন্তব্য করেন, যারা হুমকি দিচ্ছে তারা কারা আপনারা জানেন।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ-এর তথ্যমতে, ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন, মিঠুন চক্রবর্তী, অনুপম খের ও দর্শন কুমার। পরিচালকের ভাষ্য, কাশ্মীরে গণহত্যার বর্ণনা রয়েছে এই সিনেমায়। অনেক মানুষ হয়তো ভয় পাচ্ছে যে, সিনেমাটি মুক্তি পেলে আড়ালে থাকা কাশ্মীর-গণহত্যার কথা ফাঁস হয়ে যাবে। যাহোক, এতোকিছুর পরও চলতি বছরের ১১ মার্চ মুক্তি পাচ্ছে ‘দ্য কাশ্মীরি ফাইলস’।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

1 × 4 =

সর্বশেষ বিনোদন