বাপ্পি লাহিড়ীও চলে গেলেন

বাপ্পি লাহিড়ী

উপমহাদেশের প্রখাত সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী আলোকেশ বাপ্পি লাহিড়ী সবার কাছে শুধু বাপ্পি লহিড়ী নামেই পরিচিত। সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর এবং গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের পর বাপ্পি লাহিড়ীও চলে গেলেন না ফেরার দেশে। এই ‘ডিস্কো কিং’-এর বয়স হয়েছিল ৬৯ বছর।

ভারতীয় সংবাদসংস্থা পিটিআই সূত্রে জানা গেছে, মুম্বাইয়ের জুহুর ব্রিচ ক্যান্ডি হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। হাসপাতালের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে তার মৃত্যুর প্রকৃত কারণ জানানো হয়নি। গতকাল মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাত এগারোটার দিকে বাপ্পি লাহিড়ী মারা যান।

একই দিন সন্ধ্যায় প্রখ্যাত কণ্ঠশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় মারা যান। রাতে এলো এই মৃত্যুসংবাদ, যা ভীষণ অপ্রত্যাশিত সঙ্গীতপ্রেমীদের জন্য৷

সত্তর ও আশি দশকে একের পর এক হিট গান উপহার দিয়েছেন বাপ্পি লাহিড়ী৷ ‘ডিস্কো ড্যান্সার’, ‘শরাবি’, ‘চলতে চলতে’, ‘নিমক হারাম’, ‘ডান্স ডান্স’, ‘হিম্মতওয়ালা’, ‘সত্যমেব জয়তে’, ‘কমান্ডো’, ‘শোলা অউর শবনম’—এমন বহু হিন্দি সিনেমায় অসংখ্য ভালো গান তিনি করেছেন। ‘অমর সঙ্গী’, ‘আশা ও ভালবাসা’, ‘আমার তুমি’, ‘অমর প্রেম’ ইত্যাদি বাংলা সিনেমার জন্যও করেছেন মনে রাখার মতো গান। বাংলা সিনেমার গানগুলোও সমান জনপ্রিয় হয়৷ বড় বড় কণ্ঠশিল্পীদের নিয়ে কাজ করেছেন, কণ্ঠ দিয়েছেন তিনি নিজেও। ২০২০ সালে হিন্দি ছবি ‘বাগি থ্রি’-তে শেষবার বলিউডের কোনো ছবিতে কণ্ঠ দিয়েছিলেন এই শিল্পী৷

১৯৫২ সালের ২৭ নভেম্বর জলপাইগুড়ির ব্রাহ্মণ পরিবারে জন্মগ্রহণ করা অলোকেশ লাহিড়ী হয়ে উঠেছিলেন সবার প্রিয় ‘বাপ্পিদা’৷ সদা হাস্যোজ্জ্বল বাপ্পি লাহিড়ীর মৃত্যুতে বিনোদন জগতে শোকের ছায়া নেমে এসেছে।

পূর্বের খবরগুলোকবে আসছেন ‘বচ্চন পান্ডে’
পরবর্তী খবরগুলোপরীমনিকে আইনি নোটিশ

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

eleven − 7 =

সর্বশেষ বিনোদন