সনি অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশের রোজেল

কাজী আরিফুজ্জামানের বিজয়ী ‘ওয়ার্ক টুগেদার’ শিরোনামের ছবি

‘সনি ওয়ার্ল্ড ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস ২০২২’-এর ন্যাশনাল অ্যাওয়ার্ড বিভাগে জয়ী হয়েছেন বাংলাদেশের  আলোকচিত্রী কাজী আরিফুজ্জামান (রোজেল)। তার পুরস্কারপ্রাপ্ত ‘ওয়ার্ক টুগেদার’ ছবিতে ব্রাহ্মণবাড়িয়ার একটি ইট ভাটায় নারী-পুরুষের একসঙ্গে কাজ করার দৃশ্য ফুটে উঠেছে।

পুরস্কারের ঘোষণা পেয়ে আরিফুজ্জামান থ্রিসিক্সটি বিনোদনকে জানান, ‘এই অনুভুতি প্রকাশ করার মতো না, হাত পা কাঁপছে।’ তিনি ফেসবুকে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। ক্যামেরা হাতে জীবন উপভোগ করার মাধ্যমে স্বপ্ন পূরণ করছি।’

কাজী আরিফুজ্জামান। ছবি : শান্ত চৌধুরী

‘সনি ওয়ার্ল্ড ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস’-এর ৪টি বিভাগে জাতীয় ও আন্তর্জাতিকভাবে সম্মাননা পাওয়ার ও পুরস্কার জেতার সুযোগ থাকে। এই প্রতিযোগিতায় বিশ্বের প্রায় ৬০টি দেশের আলোকচিত্রীরা অংশগ্রহণ করে। বিজয়ীদের সকলেই পান আন্তর্জাতিক খ্যাতি, সনির ফটোগ্রাফি-সামগ্রী, এক্সিবিশন এবং ফটোবুকে ছবি প্রকাশের সুযোগ। প্রতিযোগিতার ওয়েব সাইটে সব তথ্য দেয়া আছে।

কাজী আরিফুজ্জামানের জন্ম ১৯৯৫ সালে, ব্রাহ্মণবাড়িয়ায়। ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ থেকে বিবিএ ও এমবিএ পাট শেষ করেছেন। বর্তমানে তিনি ব্রাহ্মণবাড়িয়া ল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী। এর আগে আরিফুজ্জামান ‘দ্য নেচার কনজারভেন্সি ২০২১ গ্লোবাল ফটো কন্টেস্ট’-এর ‘ওয়াটার’ বিভাগে প্রথম স্থান অধিকার করেছিলেন।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

6 − 5 =

সর্বশেষ বিনোদন