নারীর বিসর্জনের গল্প ‘অসমাপ্ত চা’

‘অসমাপ্ত চা’-এর পোস্টার

১৬তম ঢাকা ইন্টারন্যাশনাল শর্ট এন্ড ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্টিভাল (আইএফআইএস)-এ প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অসমাপ্ত চা’। এই চলচ্চিত্র উৎসব আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৪ মার্চ পর্যন্ত চলবে।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিকে ‘নন-ফিকশন’ বলা হচ্ছে। চলচ্চিত্রের কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন সাংবাদিক ও লেখক মৌসুমী আচার্য্য। নারীর কন্যা থেকে স্ত্রী ও মা হয়ে ওঠার গল্প চলচ্চিত্রে ফুটে উঠেছে। কিভাবে নারীর ছোট ছোট স্বপ্ন সময় ও বাস্তবতার কাছে হার মেনে যায়—তাই দেখানো হয়েছে এই ছবিতে।

উৎসব কর্তৃপক্ষ ইমেইলের মাধ্যমে পরিচালক মাহমুদ নিয়াজকে এই খবর জানিয়েছে। সেই ইমেইলের স্ক্রিনশট ফেসবুক শেয়ার করে মৌসুমী আচার্য্য লিখেছেন, ‘‘ ’অসমাপ্ত চা’ একটি যুদ্ধ ও ভালোবাসার নাম; অথবা বলা চলে এটা একটা শুঁয়োপোকার প্রজাপতি হয়ে ওঠার গল্প। মহামারীর আক্রমণে বিপন্ন এক সময়। নানাভাবে বিপর্যস্ত অথচ সৃষ্টির নেশায় মত্ত জনাকয়েক মানুষ। বিত্ত, প্রতিপত্তির জোর নেই। তবু সাহসে ভর করে ঝাঁপিয়ে পড়লো এক অসম যুদ্ধে। যার ফলাফল ‘অসমাপ্ত চা’।’’

দীর্ঘ পাঁচ বছর বিরতির পর এই সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী ও নৃত্যশিল্পী চাঁদনী। সিনেমাটির প্রযোজক ‘নিউয়েরা ফিকশন’। এটি এই প্রযোজনা সংস্থার দ্বিতীয় প্রকল্প। সিনেমার নির্বাহী প্রযোজক রিমঝিম বর্ষা।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

11 + 7 =

সর্বশেষ বিনোদন