ফিরছে ‘ভাইকিংস’

 

২০১৩ সালে মার্কিন ‘হিস্টোরি’ চ্যানেলে টিভি সিরিজ ‘ভাইকিংস’ মুক্তি পায়। মধ্যযুগে ভাইকিংদের উত্থান, আর তাদের পথপ্রদর্শক র‍্যাগনার লথব্রকের কৃষক থেকে স্ক্যান্ডিনেভিয়ার রাজা হয়ে ওঠার ঘটনা নিয়ে এই সিরিজের গল্প। ঐতিহাসিক এই ঘটনা অবলম্বনে নির্মিত সিরিজটি তুমুল জনপ্রিয়তা পায়, আর ২০২০ সালে ছয়টি সিজন নিয়ে শেষ হয়। এই সিরিজ অবলম্বনেই এবার ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম নেটফ্লিক্স-এর জন্য নির্মিত হচ্ছে নতুন সিরিজ ‘ভাইকিংস : ভালহালা’।

‘ভাইকিংস : ভালহালা’ সিরিজের প্রেক্ষাপট মূল ‘ভাইকিংস’ সিরিজের এক শতাব্দী পরের সময়কে ঘিরে। এতে দেখা যাবে, ভাইকিংরা ইংল্যান্ডের বেশিরভাগ এলাকায়ই আক্রমণ চালিয়েছে, এবং নর্ম্যান্ডি দখল করে নিয়েছে। সিরিজে লেইফ এরিকসন, ফ্রেডিস এরিকসডটির, হ্যারাল্ড হারড্রাডা এবং উইলিয়াম দ্য কনকোয়ারারের মতো ঐতিহাসিক চরিত্রগুলোকে দেখা যাবে বলে আশা করা হচ্ছে। মূল সিরিজের মতো নতুন সিরিজেরও নির্দেশনা দিচ্ছেন মাইকেল হার্স্ট, ক্যামেরার পেছনে আবারো ফিরছেন আগের কলাকুশলীরাই।

মার্কিন সংবাদমাধ্যম দ্য হলিউড রিপোর্টার জানায়, মূল ‘ভাইকিংস’-এর র‍্যাগনার লথব্রকের সঙ্গে নতুন ‘ভাইকিংস : ভালহালা’ সিরিজের কোনো সম্পর্ক আছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। তবে এতে ইংরেজদের সঙ্গে লড়াইয়ে ভাইকিংদের উত্থান ও পতন দুই-ই দেখা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। ২০২২ সালের ২৫ ফেব্রুয়ারি নেটফ্লিক্সে মুক্তি পাবে ‘ভাইকিংস : ভালহালা’।
নেটফ্লিক্সে ২০২২ সালে ‘দ্য উইচার : ব্লাড অরিজিন’, ‘স্ট্রেইঞ্জার থিং সিজন ফোর’ এবং অ্যানিমেটেড ‘ম্যাজিক : দ্য গ্যাদারিং’ সহ আরো অনেক সিরিজ মুক্তি পেতে যাচ্ছে।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

eighteen + 5 =

সর্বশেষ বিনোদন