বিশ্বসুন্দরী বললেন, ‘অন্যের সঙ্গে তুলনা করো না’

হারনাজ সান্ধু

অপেক্ষার পালা শেষ। সবাইকে পেছনে ফেলে এবছর ‘মিস ইউনিভার্স’ হিসেবে নির্বাচিত হয়েছেন ভারতের মেয়ে হারনাজ সান্ধু। গতকাল (১২ ডিসেম্বর) দক্ষিণ ইসরায়েলে আয়োজিত এক অনুষ্ঠান থেকে এই ঘোষণা আসে। হারনাজ সান্ধুর জন্ম ২০০০ সালে—ভারতের চণ্ডিগড়ে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন হারনাজকে উদ্ধৃত করেছে। বিজয়ী হয়ে হারনাজ তরুণ-তরুণীদের উদ্দেশ্যে বলেন, ‘বিশ্বাস করো তুমি সবার চেয়ে ভিন্ন। এই বিশ্বাসই তোমাকে সুন্দর করবে। অন্যের সঙ্গে নিজেকে তুলনা করতে যেও না।’ তিনি আরো বলেন, ‘আমি নিজের ওপর আস্থা রাখি বলেই আজকে এখানে দাঁড়িয়ে আছি।’

বিশ্বের ৮০ জন সুন্দরীর সঙ্গে প্রতিযোগিতা করেছেন হারনাজ। ১২ ডিসেম্বর ছিল এই মহা-প্রতিযোগিতার শেষদিন। পর্তুগালের নাদিয়া ফেরেইরা প্রথম রানার-আপ এবং দক্ষিণ আফ্রিকার লালেলা মিসউইন হয়েছেন দ্বিতীয় রানার-আপ।

হারনাজের জন্ম শিখ পরিবারে। এর আগে তিনি ‘ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাব’ (২০১৯) এবং ‘মিস দিভা ইউনিভার্স’ (২০২১) খেতাব অর্জন করেছেন। কয়েকটি সিনেমায়ও কাজ করেছেন হহারনাজ। তার উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি। চণ্ডিগড় সরকারি কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি নিয়েছেন। তার পুরো নাম—হারনাজ কৌর সান্ধু।

ভারতের সুস্মিতা সেন ১৯৯৪ সালে প্রথম ভারতীয় হিসেবে মিস ইউনিভার্সের খেতাব অর্জন করেন। পরে ২০০০ সালে লারা দত্তের মাথায় ওঠে এই মুকুট।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

three × 4 =

সর্বশেষ বিনোদন