এক কিংবদন্তির ভূমিকায় ‘স্পাইডারম্যান’

ফ্রেড অ্যাস্টেয়ার

বিংশ শতাব্দীর একটি বড় অংশ জুড়েই মার্কিন বিনোদন অঙ্গনে রাজত্ব করেছিলেন ফ্রেড অ্যাস্টেয়ার। তিনি একাধারে ছিলেন অভিনেতা, নৃত্যশিল্পী, কণ্ঠশিল্পী, কোরিওগ্রাফার ও টিভি উপস্থাপক। হলিউডের ইতিহাসে তাকে সর্বকালের সেরা নৃত্যশিল্পী বলে মনে করা হয়। দ্য আমেরিকান ফিল্ম ইনস্টিটিউটের এক শতকের সেরা অভিনেতাদের তালিকায়ও জায়গা পান অ্যাস্টেয়ার। ৭৬ বছরের সফল ও বর্ণাঢ্য এক ক্যারিয়ার নিয়ে ১৯৮৭ সালে তিনি মারা যান।

এবার পর্দায় ব্যক্তি অ্যাস্টেয়ারের চরিত্রে হাজির হবেন ব্রিটিশ অভিনেতা টম হল্যান্ড। মার্কিন সংবাদমাধ্যম অ্যাসোসিয়েটেড প্রেস জানায়, সম্প্রতি যুক্তরাজ্যের লন্ডনে ‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ চলচ্চিত্রের প্রচারণা চালানোর সময় এই তথ্য দিয়েছেন হল্যান্ড নিজেই। তবে সনি পিকচার্স স্টুডিওজের ব্যানারে নির্মিতব্য এই চলচ্চিত্র প্রসঙ্গে তিনি বিস্তারিত জানাতে পারেননি।

টম হল্যান্ড

এর আগে সনির প্রাক্তন প্রধান এমি প্যাসকেল জানিয়েছিলেন, এক অভিনেতার জীবনীভিত্তিক চলচ্চিত্রে হল্যান্ডকে কেন্দ্রীয় চরিত্রে ভাবা হচ্ছে। তিনি বলেন, “বর্তমানে যেসব অভিনেতা কাজ করছেন, তাদের মধ্যে তার (হল্যান্ড) মতো বহুমুখী প্রতিভার অধিকারী খুব কমই আছেন। আর সে আমার চেনা সবচেয়ে কর্মঠ মানুষ।” ২০১৭ সালে হল্যান্ড তার স্পাইডার-ম্যান চলচ্চিত্রের সহ অভিনয়শিল্পী জেন্ডায়ার বিপক্ষে ‘সিংগিন’ ইন দ্য রেইন’ ও রিহানার ‘আমব্রেলা’ গানের সঙ্গে তার নাচের দক্ষতা দেখিয়েছিলেন।

এছাড়াও বর্তমানে অ্যামাজন স্টুডিওজ ও অটোম্যাটিকের ব্যানারে অ্যাস্টেয়ারকে নিয়ে আরও একটি কাজ চলছে। এই কিংবদন্তির চরিত্রে অভিনয় করবেন ইংরেজ অভিনেতা জেইমি বেল, আর তার সহশিল্পী জিঞ্জার রজার্সের চরিত্রে থাকছেন হলিউড তারকা মার্গারেট কোয়ালি।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

18 − 2 =

সর্বশেষ বিনোদন