এবার আটকায়নি সেন্সর বোর্ড

অনন্য মামুনের ‘অমানুষ’ চলচ্চিত্রে প্রথবারের মতো জুটি বেঁধে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয়শিল্পী নিরব ও মিথিলা। চলচ্চিত্রে মিথিলা জঙ্গলে গিয়ে ডাকাতের খপ্পরে পড়েন । নিরব এই ডাকাত দলেরই এক সদস্য। নানা অঘটনের গল্প নিয়ে নির্মিত এই চলচ্চিত্রটি কিন্তু বাস্তবে গত ১৬ নভেম্বর সেন্সর বোর্ডে আটকে গিয়েছিলো। তবে আবহ সঙ্গীতে সংশোধনীর পর দ্বিতীয়বারে ঠিকই চলচ্চিত্রটি প্রেক্ষাগৃহে প্রদর্শনের জন্য ছাড়পত্র পেয়েছে। আজ (২৫ নভেম্বর) কোনো সংশোধনী ছাড়াই চলচ্চিত্রটিকে ছাড়পত্র দেয় সেন্সর বোর্ড।

দৈনিক প্রথম আলোকে অনন্য মামুন বলেন, “বড় রকমের কোনো সংশোধনী ছিল না। ছবির মধ্যে নওশাবার একটি দৃশ্যের ব্যাকগ্রাউন্ড মিউজিকটি পরিবর্তন করতে বলেছিলেন সেন্সর বোর্ডের সদস্যরা। ঠিকঠাক করে পরের দিনই জমা দিয়েছিলাম।’’ এই অংশে আবহসঙ্গীত হিসেবে একটি রবীন্দ্রসঙ্গীত ব্যবহার করা হয়েছিলো, যার সুর বিয়ে সেন্সর বোর্ডের আপত্তি ছিলো বলে জানান অভিনেতা নিরব।

নিরব বলেন, “ছবিটি দেখার পর সেন্সর বোর্ডের অন্যতম সদস্য খোরশেদ আলম খসরু ফোন দিয়ে আমার অভিনয় ও ছবির প্রশংসা করেছেন। এটি আমার জন্য বড় পাওয়া। এ ছবিতে আমি প্রচুর পরিশ্রম করেছিলাম। পরিচালক এই ছবিতে আমাকে একেবারই অন্যরকমভাবে উপস্থাপন করেছেন। আগে কোনো ছবিতে দর্শকেরা এভাবে আমাকে দেখেননি। সিনেমাটির জন্য যথেষ্ট প্রস্তুতি নিতে হয়। ডাকাত চরিত্রের জন্য মাথার চুল ছেঁটে ফেলতে হয়েছে। পোশাকেও পরিবর্তন এনেছি। এই নিরবকে আগে কখনই দেখেনি দর্শক। সিনেমাটি মুক্তির জন্য আমি অধির অপেক্ষা করছি।’’

অনন্য মামুনের চিত্রনাট্যে ‘অমানুষ’ চলচ্চিত্রে আরও অভিনয় করেছেন নওশাবা, মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডন, আনন্দ খালেদ প্রমুখ।এই বছরের মার্চ থেকে এপ্রিল পর্যন্ত চলচ্চিত্রটির শুটিং চলে। নির্মাতা জানিয়েছেন, ডিসেম্বরের শেষদিকে বা জানুয়ারিতে চলচ্চিত্রটি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে পারে। এরপর মুক্তি পাবে ওটিটিতেও।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

twelve + thirteen =

সর্বশেষ বিনোদন