টিক্কা খান রূপে জায়েদ খান

জায়েদ খান। ছবি : সংগৃহীত

বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় পূর্ব পাকিস্তানের গভর্নর ছিলেন পাকিস্তান সেনাবাহিনীর জেনারেল টিক্কা খান। তারই নির্দেশে সেনাবাহিনী নিরীহ নিরস্ত্র বাঙালিদের ওপর নিষ্ঠুর হত্যাযজ্ঞ ও নির্যাতন চালায়। এই ভূমিকার কারণে তিনি ‘বাংলার কসাই’ হিসেবে পরিচিত। জনপ্রিয় ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালনায় নির্মাণাধীন ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রে টিক্কা খানের চরিত্রটি থাকছে। আর এই ভূমিকায় অভিনয় করবেন ঢালিউড তারকা জায়েদ খান।

আজ ২২ নভেম্বর দুপুরে এফডিসিতে ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের জন্য জায়েদ খান চুক্তিবদ্ধ হয়েছেন। চ্যানেল আই অনলাইনকে তিনি বলেন, “বঙ্গবন্ধুতে অভিনয়ের বিষয়টি একেবারে নিশ্চিত না হয়ে বলতে চাইনি। যেহেতু এটি একটি সেনসেটিভ ইস্যু। সোমবার কাগজপত্রে চুক্তিবদ্ধ হয়েছি। এই সিনেমায় আমি টিক্কা খানের চরিত্রে অভিনয় করবো।’’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক এই চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ পাওয়াটাকে ক্যারিয়ারের সেরা প্রাপ্তি বলে মনে করছেন তিনি।

টিক্কা খান

জায়েদ জানান, ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি মাত্র এক টাকা পারিশ্রমিক নিচ্ছেন। তিনি বলেন, “যেহেতু এটি আমার কাছে স্বপ্নের প্রজেক্ট তাই এক টাকা পারিশ্রমিক নিচ্ছি। কারণ, বঙ্গবন্ধুর জন্য ভালোবাসা থেকে কাজ করতে যাচ্ছি, এর চেয়ে বড় প্রাপ্তি তো হতে পারে না।’’

২০২০ সালের জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটি সহ বেশ কয়েকটি এলাকায় ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের শুটিং হচ্ছে। এতে তরুণ বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ, বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেসা মুজিব চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, তাজউদ্দীন আহমদ চরিত্রে রিয়াজ আহমেদ এবং শেখ হাসিনা চরিত্রে নুসরাত ফারিয়া সহ আরো অনেকে অভিনয় করছেন। আগামী বছর চলচ্চিত্রটি মুক্তি দেয়ার পরিকল্পনা সংশ্লিষ্টদের।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

two × four =

সর্বশেষ বিনোদন