সর্বকালের সেরা ‘নো টাইম টু ডাই’

জনপ্রিয় স্পাই ফ্র্যাঞ্চাইজি ‘জেমস বন্ড’ সিরিজের ২৫ তম চলচ্চিত্র ‘নো টাইম টু ডাই’ গত ৮ অক্টোবর আন্তর্জাতিকভাবে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। ক্যারি ফুকুংগা পরিচালিত এই চলচ্চিত্রে শেষবারের মতো ‘ডাবল ও সেভেন’ চরিত্রে অভিনয় করেছেন ব্রিটিশ তারকা ড্যানিয়েল ক্রেইগ। করোনাভাইরাস পরিস্থিতির কারণে কয়েকবার মুক্তি পেছালেও তাতে খুব একটা ধাক্কা খায়নি চলচ্চিত্রটি। ২০২১ সালের সবচেয়ে বেশি আয় করা চলচ্চিত্রের তালিকায় এটি চতুর্থ স্থান দখল করে নিয়েছে।

আন্তর্জাতিক বক্স অফিসে মোট ৭১০ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছে ‘নো টাইম টু ডাই’। মার্কিন সংবাদমাধ্যম হলিউড রিপোর্টার জানায়, চলচ্চিত্রটি অনেক দেশেই ‘বন্ড’ ফ্র্যাঞ্চাইজির আগের দুটি চলচ্চিত্র – ‘স্কাইফল’ ও ‘স্পেকটর’-এর আয়কে ছাড়িয়ে গেছে। যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড আর সুইজারল্যান্ডে তো ইউনিভার্সাল স্টুডিওর এযাবত সবচেয়ে বেশি আয় করা চলচ্চিত্র ‘নো টাইম টু ডাই’। আর যুক্তরাজ্যে সর্বকালের সবচেয়ে বেশি আয় করা চলচ্চিত্রগুলোর মধ্যে ‘অ্যাভেঞ্জারস : এন্ডগেম’কে সরিয়ে এর অবস্থান এখন পঞ্চম ।

করোনাভাইরাস পরিস্থিতিতে ইউনিভার্সাল স্টুডিওর ব্যানারে মুক্তি পাওয়া চলচ্চিত্রগুলোর মধ্যে ৭২১ মিলিয়ন ডলার আয় নিয়ে প্রথম স্থান ধরে রেখেছে ‘এফ নাইন’। ২০২১ সালের আন্তর্জাতিক বক্স অফিসে এর অবস্থান তৃতীয়। আর ৮৮৬ মিলিয়ন ডলার নিয়ে চীনা চলচ্চিত্র ‘দ্য ব্যাটল অ্যাট লেইক চ্যাংজিন’ এই তালিকায় প্রথম অবস্থানে আছে। সপ্তম অবস্থানে থাকা ‘ভেনম : লেট দেয়ার বি কার্নেজ’-এর আয় ৪৪৩ মিলিয়ন। তালিকায় এর পরই আছে ৪৩১ মিলিয়ন ডলার নিয়ে ‘শ্যাং চি অ্যান্ড দ্য লেজেন্ড অফ টেন রিংস’, ৩৮০ মিলিয়ন নিয়ে ‘ব্ল্যাক উইডো’ আর ৩৫৫ মিলিয়ন নিয়ে ‘ডিউন’।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

1 × four =

সর্বশেষ বিনোদন