সাহানার গান গাওয়া নিষেধ

কণ্ঠশিল্পী সাহানা। ছবি : সংগৃহীত

দুই বাংলাতেই জনপ্রিয় কণ্ঠশিল্পী সাহানা বাজপেয়ী। গান গাওয়ার পাশাপাশি প্রতিদিনই আড্ডা দিতে, কথায় মুখর হয়ে থাকতে ভালোবাসেন। কিন্তু আপাতত এক মাসের জন্য এই সবই তার বন্ধ রাখতে হবে। গান গাওয়া তো নিষেধই, কথাও বলতে পারবেন না তিনি। সাহানার এই ‘মৌনব্রতে’র কারণ তার গলার ভেতরে সম্প্রতি হেমারেজ, অর্থাৎ রক্তক্ষরণের চিহ্ন ধরা পড়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি নিজেই এই খবর জানান।

১২ নভেম্বর এক পোস্টে সাহানা বলেন, “আমার গলায় স্ট্রোবোস্কোপিক পরীক্ষা হয়। এ পরীক্ষার ফলাফলে জানতে পারি, আমার ভয়েস বক্সে হেমারেজ হয়েছে। আমাকে বিশ্রামে থাকতে বলা হয়েছে। সম্পূর্ণ বিশ্রাম দিতে হবে গলাকে। প্রায় এক মাস গান গাইতে পারবো না, কথা বলতে পারবো না, চিৎকারও করতে পারবো না। আমার এই অবস্থায় দয়া করে আপনারা আমার পাশে থাকুন। আমিও চেষ্টা করব মূক আমিটার পাশে থাকতে। এই আমিটাকে আমি যে চিনিই না! এই সম্পূর্ণ অজানা আমিটাকেও আমাকে জানতে হবে। যাদের ওপর আমি চিৎকার করে উঠি, তারা দয়া করে আমার ধারেকাছে ঘেঁষবেন না এখন।’’

এই পোস্টের মন্তব্যের সাহানার বন্ধু, ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা তার দ্রুত আরোগ্য কামনা করেছেন। জানা গেছে, কণ্ঠের অতিরিক্ত ব্যবহারের ফলে এই ধরনের হেমারেজ হয়ে থাকে। এতে কণ্ঠের স্থায়ী ক্ষতির আশঙ্কা কম হলেও জোরে কথা বলা ও চিৎকার করা থেকে বিরত থাকতে হবে। খাবার খাওয়ার সময়ও সাবধানে থাকতে হবে। আর পুরোপুরি সেরে উঠতে প্রয়োজন শুধু বিশ্রাম ও যত্ন।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

5 + 6 =

সর্বশেষ বিনোদন