প্রিয়জনদের খোঁজে আফগানিস্তানে

১৯৭৯ সালে সোভিয়েত ইউনিয়ন আফগানিস্তান দখল করে নেয়। সোভিয়েত বাহিনীর বিরুদ্ধে ১৩ বছরের যুদ্ধের পর আফগানরা স্বাধীন হয়। এই যোদ্ধাদের অনেকে মিলেই পরবর্তীতে গঠন করে কট্টর ইসলামিক সংগঠন ‘তালিবান’। ১৯৯২ থেকে ১৯৯৬ পর্যন্ত আফগান গৃহযুদ্ধের পর তালিবান ক্ষমতা দখল করে নেয়। বিধ্বংসী এক সামরিক অভিযানে ২০০১ সালে তালেবানকে ক্ষমতাচ্যুত করার পর দুই দশক আফগানিস্তানের নিয়ন্ত্রণ ধরে রেখেছিলো মার্কিন যুক্তরাষ্ট্র তার ন্যাটো মিত্ররা। সম্প্রতি তালিবানের আফগানিস্তান দখল এবং সেই সময়কার উত্তাল পরিস্থিতি নিয়ে হলিউডে চলচ্চিত্র নির্মিত হচ্ছে।

বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম ডেডলাইন জানায়, এই চলচ্চিত্রের জন্য ব্রিটিশ অভিনেতা টম হার্ডি এবং হলিউড তারকা চ্যানিং ট্যাটাম চুক্তিবদ্ধ হয়েছেন। ইউনিভার্সাল পিকচার্সের ব্যানারে, মার্কিন চিত্রনাট্যকার ও নির্মাতা জর্জ নলফির পরিচালনায় নির্মিতব্য চলচ্চিত্রটির নাম এখনো ঠিক হয়নি। এছাড়াও জুলস ডেলি, চ্যানিং ট্যাটাম এবং টম হার্ডি প্রযোজনা করবেন এবং নির্বাহী প্রযোজক হিসেবে থাকবেন জর্জ নলফি।

গত জুলাইয়ের প্রথম সপ্তাহে মার্কিন সেনাবাহিনীর শেষ দলটি আফগানিস্তানের কাবুল ত্যাগ করে। তার মাত্র দেড় মাসের মধ্যে – আগস্টেই সরকার পতন ঘটায় তালিবান। এরপর থেকেই উত্তাল আফগানিস্তানের পরিস্থিতি এই চলচ্চিত্রে দেখানো হবে। সত্য ঘটনার অবলম্বনে নির্মিত এই চলচ্চিত্রের কেন্দ্রে থাকবেন মার্কিন স্পেশাল ফোর্সের তিনজন প্রাক্তন সদস্য। তালিবানের হাতে আফগানিস্তানের দখল চলে যাওয়ার সময় সেখানে অবস্থানরত পরিবার ও মিত্রদের উদ্ধার করতে তারা আবারো লড়াইয়ে ফিরে আসে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

twenty − eleven =

সর্বশেষ বিনোদন