জানুয়ারির শুরুতে কলকাতা চলচ্চিত্র উৎসব

৭ জানুয়ারি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এবারের আসর শুরু হতে যাচ্ছে। গত ৮ নভেম্বর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা ইকো পার্কে একটি বিজয়া সম্মিলনী ও দীপাবলির অনুষ্ঠান শেষে এই ঘোষণা দেন। দৈনিক প্রথম আলো সূত্রে জানা যায়, আগামী ১৪ জানুয়ারি এই উৎসব শেষ হবে।

১৯৯৫ সাল থেকে চলে আসা কলকাতা চলচ্চিত্র উৎসব এবার ২৭ বছরে পা দিচ্ছে। গত বছর এই উৎসবে নানা দেশের ৮১টি পূর্ণদৈর্ঘ্য এবং এবং ৫০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র অংশ নিয়েছিলো। বাংলাদেশ থেকে যোগ দিয়েছিলো রেজওয়ান শাহরিয়ারের চলচ্চিত্র ‘নোনা জলের কাব্য’।

করোনা পরিস্থিতির মাঝেই গত বছর পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসেডর বলিউড তারকা শাহরুখ খান এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি এই উৎসবের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৌতম ঘোষ, অনুভব সিনহা, হরনাথ চক্রবর্তী, ঋতুপর্ণা সেনগুপ্ত, কৌশিক সেন, কৌশিক গঙ্গোপাধ্যায়, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পাওলি দাম, রণজিৎ মল্লিক, দেব, সোহম, পায়েল, অরিন্দম শীল, ঋতাভরী, অনন্যা চক্রবর্তী, কাঞ্চন মল্লিক, শোভন চক্রবর্তী, ইন্দ্রনীল সেন, মিমি চক্রবর্তী, ইন্দ্রানী হালদার সহ আরও অনেক টলিউড তারকা।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

fifteen + sixteen =

সর্বশেষ বিনোদন