তিন দেশের মাদক ‘নেটওয়ার্ক’

সিরিজের একটি দৃশ্য

গত অক্টোবর থেকে বড় পরিসর ও বাজেটের বাংলাদেশি ওয়েব সিরিজ ‘নেটওয়ার্ক’-এর কাজ শুরু হয়েছে। দ্বিতীয় সিজনের কাজ বর্তমানে চলছে, আর শীঘ্রই আরো তিনটি সিজন নির্মাণের পরিকল্পনা আছে। প্রতিটি সিজনে থাকছে ৮টি পর্ব।

সিরিজের পরিচালক সৈকত নাসির জানান, এই সিরিজের গল্প ভারত, বাংলাদেশ ও মিয়ানমারের মাদক নেটওয়ার্ক নিয়ে, যে নেটওয়ার্কের কেন্দ্রবিন্দু হিসেবে সিরিজে দেখানো হবে চট্টগ্রামের আনোয়ারাকে।

নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনকে সৈকত বলেন, “প্রথম সিজন শেষ করেছি। দ্বিতীয় সিজনের আর পাঁচ দিন বাকি। এরপর পর্যায়ক্রমে বাকি তিনটি সিজনও শেষ করবো। এর মধ্যে যাবো ভারতেও। আর মিয়ানমারের কাজটি চট্টগ্রাম-রাঙামাটি-কক্সবাজার মিলিয়ে করছি। সুবিধা হলো, মায়ানমারের অংশটির জন্য কক্সবাজারে থাকা রোহিঙ্গাদের সহযোগিতা পাচ্ছি। ফলে মায়ানমার আর যাওয়া লাগছে না।’’

‘নেটওয়ার্ক’ সিরিজের মূল চরিত্রের নাম বেগম। এই চরিত্রে নিপা আহমেদ রিয়েলি অভিনয় করছেন। অন্যান্য চরিত্রে আছেন সাজ্জাদ হোসাইন, কাজী নওশাবা, সাঞ্জু জন, রাশেদ মামুন অপু, রাহা তানহা খানসহ অর্ধশতাধিক শিল্পী। সিরিজের কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখছেন আব্দুল্লাহ জহির বাবু। ২০২২ সালের জানুয়ারি থেকে দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে সিরিজটি মুক্তি পাবে বলে জানা গেছে।

নির্মাতা সৈকত চলেন, “এটি ক্রাইম থ্রিলার। প্রচুর অ্যাকশন আর বাইক, স্পিডবোট ও হেলিকপ্টারের চেজিং থাকছে। ফলে পুরো প্রজেক্টটি অসম্ভব ব্যয়বহুল। এতো বাজেট ও ক্যানভাস নিয়ে এখানে এমন সিরিজ আর হয়েছে বা হচ্ছে বলে আমার জানা নেই।’’

সৈকতের অভিষেক চলচ্চিত্র ‘দেশা-দ্য লিডার’ ২০১৪ সালে একাধিক বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেয়। এরপর ‘পাষাণ’, ‘হিরো ৪২০’ নির্মাণ করেছেন, আর আপাতত ওয়েবেই তিনি মনোযোগ দিচ্ছেন।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

2 × four =

সর্বশেষ বিনোদন