নভেম্বরজুড়ে স্ট্রিমিং প্লাটফর্মে যা থাকছে

২০২১ সাল প্রায় শেষ হতে চলেছে। করোনাভাইরাস পরিস্থিতির সুবাদে নেটফ্লিক্স, হুলু, এইচবিও ম্যাক্স ও ডিজনি প্লাসের মতো ভিডিও স্ট্রিমিং প্লাটফর্মগুলোর এই বছরটি দারুন গেলো। এই প্লাটফর্মগুলোতে নভেম্বর মাসে মুক্তি পাচ্ছে এমন সব সাই-ফাই, ফ্যান্টাসি, ডকুসিরিজ, বায়োগ্রাফিসহ নানা ঘরানার চলচ্চিত্র ও সিরিজ নিয়ে আজকের এই তালিকা।

ডালগ্লিশ সিজন ওয়ান (১ নভেম্বর – অ্যাকর্ন টিভি)
পি ডি জেমসের জনপ্রিয় বই অবলম্বনে নির্মিত এই সিরিজে সত্তরের দশকের ইংল্যান্ডে জটিল সব অপরাধের তদন্ত করবে রহস্যময় ইন্সপেক্টর অ্যাডাম ডালগ্লিশ।

দ্য হার্ডার দে ফল (৩ নভেম্বর – নেটফ্লিক্স)
ওয়েস্টার্ন ঘরানার এই চলচ্চিত্রে আইনের চোখে অপরাধী এক ব্যক্তি নিজ দলকে নিয়ে জেল থেকে ছাড়া পাওয়া শত্রুকে তাড়া করে বেড়ায়।

দ্য ইলেক্ট্রিকাল লাইফ অফ লুইস ওয়েইন (৪ নভেম্বর – অ্যামাজন প্রাইম)
ব্রিটিশ শিল্পী লুইস ওয়েইনের জীবন ও কর্ম নিয়ে নির্মিত এই চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বেনেডিক্ট কাম্বারব্যাচ। আর তার স্ত্রী এমিলি রিচার্ডসনের চরিত্রে আছেন ক্লেয়ার ফয়।

পিট দ্য ক্যাট (৪ নভেম্বর – অ্যামাজন প্রাইম)
অ্যানিমেটেড এই মিউজিকালে থাকছে পিট ও তার বন্ধুদের নতুন সব অ্যাডভেঞ্চার।

অ্যানিম্যানিয়াকস সিজন টু (৫ নভেম্বর – হুলু)
পরিবারের সবাইকে আনন্দ দিতে ফিরছে ওয়ার্নার ব্রাদার্সের এই সিরিজটি।

বিগ মাউথ সিজন ফাইভ (৫ নভেম্বর – নেটফ্লিক্স)
বয়ঃসন্ধিকালের নানা জটিলতা নিয়ে হাস্যরসপূর্ণ এই অ্যানিমেটেড সিরিজটি কিন্তু প্রাপ্তবয়স্কদের জন্যই বেশি উপযোগী।

ট্যাম্পা বেইস (৫ নভেম্বর – অ্যামাজন প্রাইম)
ফ্লোরিডার ট্যাম্পা বে-তে একদল সমকামী নারীর অবাধ জীবন এবং স্টেরিওটাইপের বিরুদ্ধে তাদের লড়াই নিয়ে নির্মিত হয়েছে এই ডকুসিরিজ।

আরকেইন (৬ নভেম্বর – নেটফ্লিক্স)
জনপ্রিয় পিসি গেইম ‘লিগ অফ লেজেন্ডস’ অবলম্বনে এই সিরিজটি নির্মিত হয়েছে। কিশোর ও প্রাপ্তবয়স্কদের জন্য নির্মিত এই সিরিজে আছে ভরপুর অ্যাকশন, আর চমৎকার অ্যানিমেশন স্টাইল।

মাদাগাস্কার: আ লিটল ওয়াইল্ড সিজন ফাইভ (১১ নভেম্বর – হুলু)
নতুন এই সিজনে নিউ ইয়র্ক সিটির চিড়িয়াখানা থেকে আবারও অ্যাডভেঞ্চারে বেরিয়ে পড়বে মাদাগাস্কার ফ্র্যাঞ্চাইজির চিরচেনা প্রাণিরা।

অলওয়েজ জেইন (১২ নভেম্বর – অ্যামাজন প্রাইম)
নিউ জার্সির গ্রামাঞ্চলে পরিবারের সঙ্গে থাকে জেইন নোউরি নামের এক কিশোরী। পরিবার ছাড়াও এর বাইরে নিজের ব্যক্তিগত জীবন, স্কুল ও বন্ধুদের সঙ্গে সম্পর্কের ভারসাম্য টিকিয়ে রাখতে তার প্রচেষ্টা নিয়েই এই সিরিজটি।

মেয়র পিট

মেয়র পিট (১২ নভেম্বর – অ্যামাজন প্রাইম)
যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে কম বয়সী প্রেসিডেন্ট হতে পিট বুটাজেজ-এর নির্বাচনী প্রচারণার পেছনের গল্প জানা যাবে এই ডকুমেন্টারিতে। দেশটির মন্ত্রীপরিষদের প্রথম এলজিবিটিকিউ+ সদস্য বুটাজেজ বর্তমানে সেক্রেটারি অফ ট্রান্সপোর্টেশন পদে দায়িত্ব পালন করছেন।

মারিয়াহ ক্যারি’জ অল আই ওয়ান্ট ফর ক্রিসমাস ইজ ইউ (১৪ নভেম্বর – অ্যামাজন প্রাইম)
আইকনিক এই ক্রিসমাস সংটির ওপর ভিত্তি করে নির্মিত এই অ্যানিমেটেড চলচ্চিত্রে দর্শক দেখবেন ক্রিসমাসে একটি কুকুরছানা উপহার পেতে ছোট্ট ক্যারির আকুতি।

দ্য বিটলস: গেট ব্যাক (১৫ নভেম্বর – ডিজনি প্লাস)
তিন খণ্ডের এই ডকুমেন্টারি সিরিজে মিউজিক ইতিহাসের এক গুরুত্বপূর্ণ সময়ে বিটলসের অন্তরঙ্গ রেকর্ডিং সেশনগুলো দেখতে পাবেন দর্শকেরা।

মারভেল’স হিট মাংকি (১৭ নভেম্বর – হুলু): এই সিরিজটি দেখার কারণ হিসেবে ‘সুট পরা বানর গুপ্তঘাতক’ কথাটিই যথেষ্ট হবার কথা। নিজের জাতভাইদের হত্যার প্রতিশোধ নিতে মার্কিন এক গুপ্তচরের ভূতের সহায়তায় জাপানি মাফিয়া ‘ইয়াকুজা’র ভিত নাড়িয়ে দেয় একটি স্নো মাংকি।

টাইগার কিং টু (১৭ নভেম্বর – নেটফ্লিক্স)
বাঘজাতীয় প্রাণি রাখেন এমন মার্কিন চিড়িয়াখানা রক্ষকদের আরও গোপন তথ্য জানাতে ফিরছে এই সিরিজটি।

দ্য কার্স অফ ভন ডাচ (১৮ নভেম্বর – হুলু)
একবিংশ শতাব্দীর প্রথম সারির একটি ফ্যাশন ট্রেন্ডের উত্থান-পতনের সত্য ঘটনা জানা যাবে এই সিরিজে। দেখা যাবে এই ব্র্যান্ডটির দখল নিয়ে প্রভাবশালীদের হুটোপুটির কথা।

স্টার ট্রেক ডিসকভারি সিজন ফোর (১৮ নভেম্বর – প্যারামাউন্ট প্লাস)
উপভোগ্য তিনটি সিজনের পর এবার চতুর্থ সিজন নিয়ে টিভি পর্দায় ফিরছে স্টার ট্রেক ডিসকভারি।

হেলবাউন্ড (১৯ নভেম্বর – নেটফ্লিক্স)
জম্বি-হরর ‘ট্রেইন টু বুসান’ চলচ্চিত্রের পরিচালক ইয়েওন স্যাং-হো এই সিরিজটি নির্মাণ করেছেন। এর সাম্প্রতিক ট্রেলারে দেখা গেছে ভয়াল সব প্রাণিকে।

কাউবয় বিবপ (১৯ নভেম্বর — নেটফ্লিক্স)
জনপ্রিয় অ্যানিমে সিরিজ অবলম্বনে নির্মিত এই লাইভ অ্যাকশন স্পেইস-ওয়েস্টার্ন সিরিজে তিন বাউন্টি হান্টার নিজ নিজ অতীতের ছায়া থেকে বেরিয়ে আসতে চেষ্টা করবে।

দ্য হুইল অফ টাইম (১৯ নভেম্বর – অ্যামাজন প্রাইম)
রবার্ট জর্ডানের বই অবলম্বনে নির্মিত এই জাদুর এক দুনিয়ায় হাতেগোনা কিছু নারীরই জাদু ব্যবহারের অধিকার আছে। এমন পরিস্থিতিতে পাঁচ তরুণ-তরুণীকে নিয়ে বিপজ্জনক এক অভিযানে নামে মোয়ারেইন। ভবিষ্যৎবাণী বলছে, এই পাঁচজনের একজন ‘ড্রাগন রিবর্ন’ – যে কিনা মানবজাতির উদ্ধার কিংবা ধ্বংসের কারিগর হবে।

‘দ্য গ্রেট’ সিজন টু (১৯ নভেম্বর – হুলু)
রাশিয়াকে আগাগোড়া বদলে দেয়ার চেষ্টার মাঝেই স্বামী পিটারের বিরুদ্ধে সিংহাসন রক্ষার লড়াই চালিয়ে যায় ক্যাথেরিন দ্য গ্রেট। ক্যাথেরিনের চরিত্রে অভিনয় করেছেন এলি ফ্যানিং।

এভরিবডি লাভস ন্যাটি (১৯ নভেম্বর – অ্যামাজন প্রাইম)
এই ডকুসিরিজে জনপ্রিয় ল্যাটিন কণ্ঠশিল্পী ন্যাটি নাতাশা তার ম্যানেজার র‍্যাফি পিনার সঙ্গে সম্পর্ক সহ জীবনের খুঁটিনাটি নানা বিষয় নিয়ে কথা বলবেন।

হকআই (২৪ নভেম্বর – ডিজনি প্লাস)
অ্যাকশনে ভরপুর এই সিরিজে অ্যাভেঞ্জারস দলের সদস্য হকআই মারভেল কমিকসের আরেক জনপ্রিয় চরিত্র কেইট বিশপের সঙ্গে একজোট হয় শত্রুর বিরুদ্ধে লড়াইয়ে।

হ্যানা সিজন থ্রি (২৪ নভেম্বর – অ্যামাজন প্রাইম)
ইউট্র্যাক্স নামের একটি অশুভ প্রতিষ্ঠানের বানানো ও প্রশিক্ষিত এক নারী গুপ্তঘাতককে নিয়ে এই সিরিজের কাহিনী।

পাসিং (২৭ নভেম্বর – নেটফ্লিক্স)
নেলা লারসেনের লেখা উপন্যাস অবলম্বনে নির্মিত এই চলচ্চিত্রে দেখা যাবে, ১৯২৯ সালের নিউ ইয়র্কে রুথ নেগা আর টেসা থম্পসন সাদা চামড়ার নারীর ছদ্মবেশে জীবনযাপন করছেন।

পূর্বের খবরগুলোগথার ছবিটি কার আঁকা
পরবর্তী খবরগুলোআজ কমল হাসানের জন্মদিন

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

nineteen − 5 =

সর্বশেষ বিনোদন