বল্ডউইনের গুলিতে চিত্রগ্রাহকের মৃত্যু

শুটিং সেটে মার্কিন অভিনেতা অ্যালেক বল্ডউইনের ছোঁড়া নকল বন্দুকের গুলিতে এক চিত্রগ্রাহক মারা গেছেন।
মার্কিন আইনশৃঙ্খলা বাহিনীর বরাতে সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমস জানায়, ২১ অক্টোবর নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের বোন্যানজা ক্রিক র‍্যাঞ্চে ‘রাস্ট’ চলচ্চিত্রের শুটিংয়ের সময় এই দুর্ঘটনা ঘটে। শুটিংয়ে ব্যবহৃত ফাঁকা গুলিভর্তি নকল বন্দুক থেকে বল্ডউইন দুর্ঘটনাবশত গুলি ছুঁড়লে তাতে চিত্রগ্রাহক হ্যালিনা হাচিনস এবং পরিচালক জোয়েল সৌজা গুরুতর আহত হন। হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও হাচিনসকে বাঁচানো যায়নি। সৌজা বর্তমানে চিকিৎসাধীন আছেন। এই ঘটনায় তদন্ত চলছে, তবে কোনো মামলা দায়ের করা হয়নি।
চলচ্চিত্রের সেটে নকল বন্দুকের ব্যবহার নিয়ে কঠোর নিয়মকানুন থাকলেও দুর্ঘটনার ইতিহাসও আছে। মার্শাল আর্ট কিংবদন্তি ব্রুস লির ছেলে ব্র্যান্ডন লি-ও ‘দ্য ক্রো চলচ্চিত্রের শুটিংয়ে একই রকমের এক দুর্ঘটনায় মারা যান।
ঊনিশ শতকের প্রেক্ষাপটে নির্মাণাধীন ওয়েস্টার্ন ‘রাস্ট’ চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্র হ্যারলান্ড রাস্টের ভূমিকায় অভিনয় করছেন বল্ডউইন। চলচ্চিত্রে তিনি আইনের চোখে অপরাধী এক ব্যক্তি, যে খুনের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত নাতিকে নিয়ে পালিয়ে বেড়ায়। এই চলচ্চিত্রে আরও অভিনয় করছেন ‘সুপারন্যাচারাল’ তারকা জেনসেন অ্যাকেলস এবং ‘ভাইকিংস’ তারকা ট্র্যাভিস ফিমেল।
আশির দশক থেকেই টেলিভিশন ও চলচ্চিত্রে বল্ডউইনের সক্রিয় পদচারণা। ‘মিশন ইম্পসিবল’ ফ্র্যাঞ্চাইজি, ‘দ্য হান্ট ফর রেড অক্টোবর’ এবং অ্যানিমেশন চলচ্চিত্র ‘দ্য বস বেবি’তে কাজ করেছেন তিনি। ‘স্যাটারডে নাইট লাইভ’ টিভি শোতে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যঙ্গাত্বক ভূমিকায় অভিনয় করে তিনি প্রাইমটাইম এমি জেতেন।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

11 + 5 =

সর্বশেষ বিনোদন