এই বছর মুক্তি পাচ্ছে না ‘বঙ্গবন্ধু’

এই বছর মুক্তি পাচ্ছে না বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মাণাধীন চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’।

ভারতের ইনফরমেশন ও ব্রডকাস্টিং মন্ত্রী অনুরাগ ঠাকুরের বরাতে খবরটি নিশ্চিত করেছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। আগামী বছরের মার্চে ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রটি মুক্তির পরবর্তী তারিখ ঠিক করা হয়েছে।

জাতির জনক শেখ মুজিবুর রহমানের জীবননির্ভর ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রটি বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে এই বছরের শেষেই মুক্তি দেওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে চলচ্চিত্রটির দ্বিতীয় লটের শুটিং আটকে গেছে। নির্মাতা শ্যাম বেনেগাল জানিয়েছেন, চলচ্চিত্রটির ৮০ শতাংশ নির্মাণকাজ শেষ হয়েছে। করোনা পরিস্থিতি অনুকূলে এলে কলকাতা ও বাংলাদেশের বিভিন্ন স্থানে বাকি শুটিং সম্পন্ন হবে।

‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রে শেখ মুজিব চরিত্রের অভিনেতা আরিফিন শুভ পুরো সেপ্টেম্বর মাস হাতে রাখছেন রায়হান রাফির ‘নূর’ চলচ্চিত্রের জন্য। আর শেখ হাসিনা চরিত্রে থাকা নুসরাত ফারিয়া সম্প্রতি শিডিউলজনিত কারণে গিয়াস উদ্দিন সেলিমের নতুন চলচ্চিত্র ‘গুনিন’ থেকে সরে দাঁড়িয়েছেন। তাজউদ্দীন আহমদ চরিত্রে রিয়াজ আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের ভূমিকায় অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা।

অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান), দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (তরুণ রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান)।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

2 × 2 =

সর্বশেষ বিনোদন