কটাক্ষের শিকার স্বস্তিকা

গর্ভনিরোধ বিষয়ক অনুষ্ঠানে উপস্থিত হয়ে কটাক্ষের শিকার হয়েছেন টলিউড অভিনেত্রী স্বস্তিকা দত্ত।

২৮ আগস্ট স্বস্তিকা দত্ত গর্ভনিরোধক উৎপাদনকারী একটি সংস্থার অনুষ্ঠানে যোগ দেন। এতে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা কটাক্ষের সম্মুখীন হন তিনি। এর আগে অভিনেত্রী নুসরাত জাহান ওই একই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছিলেন। এর পরিপ্রেক্ষিতে, অন্তঃসত্ত্বা হওয়ার পরও কেন গর্ভনিরোধকের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন – এই নিয়ে নুসরাতের দিকে নানা কটূক্তি ছুঁড়ে দেওয়া হয়। আর অনুষ্ঠানে এসে সেই সূত্র ধরে স্বস্তিকার এমন ঠাট্টাও শুনতে হয় যে, হয়তো তিনিও অন্তঃসত্ত্বা।

এসব কটাক্ষের তীব্র বিরোধিতা করে স্বস্তিকা বলেন, ‘‘গর্ভনিরোধক ওষুধ নিয়ে কথা বলতে গেলে অন্তঃসত্ত্বা হতে হয় না। আমি জনপ্রিয়। তাই সহজেই আমার কথা সবার কাছে পৌঁছে যাবে বলে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল। এর বেশি কিছু না।’’ একজন প্রাপ্তবয়স্ক নারী গর্ভনিরোধক নিয়ে যখন তখন কথা বলতে পারেন মন্তব্য করেন তিনি।

স্বস্তিকার পক্ষ নিয়ে অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে থাকা পরিচালক-অভিনেত্রী সুদেষ্ণা রায়ও এমন মানসিকতার তীব্র সমালোচনা করেন। তিনি জানান, কোনো প্রাপ্তবয়স্ক মানুষের ব্যক্তিগত অনুভূতি নিয়ে এমন কটাক্ষেরই সমালোচনা করেছেন নিজের ‘ক্রস কানেকশন ২’ সিরিজে।

২০১৯ সালে জি বাংলায় প্রচারিত ‘কী করে বলব তোমায়’ ধারাবাহিকে রাধিকার ভূমিকায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন স্বস্তিকা। এছাড়াও চলচ্চিত্র অঙ্গনেও পা রেখেছেন আগেই। ‘পারবো না আমি ছাড়তে তোকে’ (২০১৫), ‘অভিমান ঈশানি’ (২০১৬), ‘হরিপদ ব‍্যানডওয়ালা’ (২০১৭), ‘গুটি মল্লার অতিথি’ (২০১৭) এবং ‘যেতে নাহি দিব’ (২০১৮) চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

4 + six =

সর্বশেষ বিনোদন