পাইরেটেড ‘বেল বটম’

মুক্তির কয়েক ঘন্টার মধ্যেই পাইরেটেড হয়েছে বলিউড স্পাই থ্রিলার চলচ্চিত্র ‘বেল বটম’। করোনা পরিস্থিতিতে অনির্দিষ্টকাল বন্ধ থাকার পর ১৯ আগস্ট অক্ষয় কুমার অভিনীত ‘বেল বটম’ চলচ্চিত্র দিয়ে ভারতের প্রেক্ষাগৃহ চালু হয়েছে। কিছু কিছু রাজ্যের প্রেক্ষাগৃহে ৫০ শতাংশ পর্যন্ত আসনে দর্শকদের আমন্ত্রণ জানানো হয়েছে। তবুও অতিমারির দ্বিতীয় ঢেউয়ের পর প্রেক্ষাগৃহে চালু হওয়ার পরপরই এই দুঃসংবাদ। কয়েকটি ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে ‘বেল বটম’ চলচ্চিত্রের পাইরেটেড কপি।

১৯৮০ সালের বিমান হাইজ্যাকের ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ‘বেল বটম’ চলচ্চিত্রটি। অতিমারির মধ্যে মুক্তিতে ঝুঁকি থাকলেও চলচ্চিত্রটি সমালোচক এবং অনুরাগীদের কাছ থেকে প্রশংসা পেয়েছে। অক্ষয় ছাড়াও এই চলচ্চিত্রে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন লারা দত্ত, হুমা কুরেশী, বাণী কপূর সহ আরও অনেকে। লারা দত্ত ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করেছেন।

রীতেশ দেশমুখ, অজয় দেবগণ, হৃতিক রোশনের মতো বলিউডের প্রথম সারির তারকারা ‘বেল বটম’ চলচ্চিত্রের কলাকুশলী এবং নির্মাণের সঙ্গে জড়িত টিমকে এমন কঠিন সিদ্ধান্ত নেওয়ার জন্য সাধুবাদ জানিয়েছেন। তাঁদের মতে, ‘বেল বটম’ হিন্দি ছবিকে প্রেক্ষাগৃহে ফিরিয়ে আনার পথ দেখিয়েছে।

‘বেল বটম’ চলচ্চিত্রের একটি স্যিকুয়েলেরও ইঙ্গিত দিয়েছেন অক্ষয় কুমার। তাঁর ভাষায়, “যেইভাবে চলচ্চিত্রটি শেষ হয়েছে, নিঃসন্দেহে তা একটি স্যিকুয়েলের প্রত্যাশা রাখে।” তবে এর জন্য ভালো চিত্রনাট্য প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

five × five =

সর্বশেষ বিনোদন