টলিউডে ‘প্লাস্টিক’ সৌন্দর্য

চেহারার সৌন্দর্যকে টিকিয়ে রাখতে আমরা নানা ধরনের প্রসাধনী ব্যবহার করে থাকি। তবে এছাড়াও চিকিৎসার মাধ্যমে সৌন্দর্যের পরিবর্তন আনা যায়। চেহারা থেকে শুরু করে শরীরের বিভিন্ন অঙ্গ-প্রতঙ্গও পরিবর্তন করা হয়। এটা একটি বিশেষ ধরনের শল্য চিকিৎসা। এর ফলে জন্মগত বা বিকৃত চেহারা পরিবর্তন করা হয়। তবে দেহের সৌন্দর্য বৃদ্ধির জন্য যে প্লাস্টিক সার্জারি করা হয় তাকে কসমেটিক শল্যচিকিৎসা বলে।

চোখের পাতা, থুতনি, চোখ, নাক, চিবুক, বলরেখা, অতিরিক্ত মেদ, স্তন ছোট-বড় করা থেকে কুঁচকানো চামড়াও ঠিক করা যায় আধুনিক চিকিৎসার মাধ্যমে।

কিন্তু গ্ল্যামার জগতের তারকারা অন স্ক্রিনে নিজেদেরকে আরো সুন্দর দেখানোর জন্য কসমেটিক সার্জারি করে থাকেন। হলিউড থেকে বলিউডে প্রচলিত একটি শব্দ হলো প্লাস্টিক সার্জারি। তবে এই প্রক্রিয়া এখন শুধুমাত্র এই দুই ইন্ডাস্ট্রিতেই সীমাবদ্ধ নয়, টলিউড তারকারাও এখন এই পদ্ধতি অবলম্বন করছেন। নিজের সৌন্দর্যকে কৃত্রিম উপায়ে বাড়িয়ে তোলার জন্য সার্জারি করাচ্ছেন অনেকেই। যদিও তাদের বেশিরভাগই একথা স্বীকার করেন না। তবে তাদের ক্যারিয়ারের শুরু এবং বর্তমানের ছবি দেখলেই পার্থক্য গুলো নজরে পড়ে। আর এই পরিবর্তনগুলো ভক্তরাই সামনে আনেন।

 

নুসরাত জাহান

টলিউডের প্রথম সারির নায়িকা অভিনেত্রী-সাংসদ নুসরাত জাহানের চেহারায় একটা পরিবর্তন এসেছে। আর সেটা হলো তার ঠোঁট আগের থেকে অনেক বেশি মোটা। তার এই ‘পাউটি ঠোঁট’ দেখে অনেকেই বলছেন, তিনি ফিলার্স করিয়েছেন। এসব বলছেন তার ভক্ত-অনুরাগীরা। শুধু তাই নয় তার ঠোঁট এবং চোয়ালের অংশের দিকটায় পার্থক্য রয়েছে এমনটা দাবি করছেন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা।

মিমি চক্রবর্তী

অভিনেত্রী মিমি চক্রবর্তী লিপ ফিলার্স করিয়েছেন বলে ধারণা করছেন তার অনুসারীরা। তার চেহারায় চোয়াল ও ঠোঁটের অংশের পরিবর্তন স্পষ্ট। তার শেয়ার করা আগের ছবি আর বর্তমানের ছবি দেখে এমনটাই মন্তব্য করছেন তার ভক্তরা। ইনস্টাগ্রামে থাকা মিমির বেশ কয়েকটি ছবিতে অনেকে সরাসরি লিখেছেন, ‘কেন যে লিপ সার্জারি করতে গেলেন আপনি! আপনাকে আগেই বেশ ভালো লাগতো।’ এই প্রশ্নের জবাবে মিমি লিখেছেন, ‘এই প্রশ্নটা আমাকে অনেক পুরুষ সহকর্মী করেছেন। নিজের মুখে ছুড়ি-কাঁচি চালানোর কথা আমি ভাবতেই পারি না। ত্বকের পরিচর্যা করি। কিন্তু এই বাহ্যিক জিনিসের চেয়ে ভেতর থেকে সুস্থ হওয়াটাই আসল।’

শুভশ্রী গাঙ্গুলি

টলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলিও কসমেটিক সার্জারি করিয়েছেন বলে দাবি করছেন তার ভক্তরা। তাদের মতে তিনিও লিপ ফিলার্স করিয়েছেন।

সায়ন্তিকা ব্যানার্জী

নুসরাত, মিমির পর সায়ন্তিকার ছবিতেও পরিবর্তন খুঁজে পেয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা। তার ছবির কমেন্ট বক্সে ভক্তরা লিখেছেন যে তিনি ঠোঁট মোটা করিয়েছেন। তবে এই প্রসঙ্গে মতামত দেননি সায়ন্তিকা।

রাইমা সেন

কিংবদন্তি অভিনেত্রী সুচিত্রা সেনের নাতনি রাইমা সেন প্রসঙ্গে অনেকেই বলছেন, তিনিও ট্রিটমেন্ট করিয়েছেন। তবে সেটা হেয়ার ট্রিটমেন্ট ছিল। আর এ সম্পর্কে রাইমা বলেন, ‘লেজারের মাধ্যমে হেয়ার রিমুভ বা গ্ল্যামারাস স্কিনের জন্য কিছু বেসিক জিনিস তো সকলেই করে। তবে আমার ফিলার্স করানোর খুব ইচ্ছে আছে, কিন্তু মা এগুলো একদম পছন্দ করে না।’ তিনি দাঁতের শেপ কিছুটা পরিবর্তন করিয়েছেন বলেও শোনা যাচ্ছে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

3 × four =

সর্বশেষ বিনোদন