ধর্ষণের শিকার হয়েছিলেন অপরাহ

যৌন নির্যাতনের ভুক্তভোগী হয় বেশিরভাগ নারীরা। বলা বাহুল্য অধিকাংশ নারীরাই কোনো না কোনোভাবে যৌনতার শিকার হয়েছেন। কিন্তু সমাজের ভয়ে বা পরিবারের মান-সম্মানের কথা চিন্তা করে অনেকেই প্রকাশ্যে এ বিষয়ে কথা বলতে চান না। তবে এখন সমাজ অনেকটাই এগিয়ে। অনেকেই তাদের সাথে ঘটে যাওয়া এই কঠিন মুহূর্ত জনসাধারণের কাছে সচেতনতার বার্তা হিসেবে তুলে ধরেছেন। কিছু দিন আগে মার্কিন তারকা পপশিল্পী লেডি গাগা তার নিজের সাথে ঘটে যাওয়া লুকোনো এক সত্যকে প্রকাশিত করলেছিলেন। মাত্র ১৯ বছর বয়সে তিনি যৌনতার শিকার হয়েছিলেন। এবার ধর্ষণের বিষয়ে মুখ খুললেন অভিনেত্রী অপরাহ উইনফ্রো।

বাফটাবিজয়ী জনপ্রিয় পরিচালক আসিফ কাপাডিয়ার উপস্থাপনায় ও এমি পুরষ্কার জয়ী পরিচালক ডন প্রোর্টারের প্রযোজনায় অ্যাপেল প্লাস টিভিতে চলছে ‘দ্য মি ইউ কান্ট সি’ সিরিজ। সম্প্রতি এই শো-তে অতিথি হিসেবে এসেছিলেন তারকা অপরাহ উইনফ্রো। আর এই অনুষ্ঠানে নিজের সাথে ঘটে যাওয়া এক কঠিন সত্যকে প্রকাশ করলেন অপরাহ।

‘দ্য মি ইউ কান্ট সি’ শো-তে এবারের বিষয়বস্তু ছিল নারী ও কন্যাশিশুদের সাথে যৌন নিগ্রহ নিয়ে আলোচনা। যার প্রেক্ষাপটে ৬৭ বয়সের এই অভিনেত্রী নিজের শৈশবে ঘটে যাওয়া একটি দুর্ঘটনা উদাহরণ হিসেবে তুলে ধরেছিলেন।

অপরাহ জানান, তার বয়স যখন ৯ থেকে ১২ বছর সেই সময়ে তিনি একাধিক বার ধর্ষণের শিকার হয়েছিলেন ১৯ বছর বয়স্ক তার এক নিকটতম আত্মীয়ের কাছে।

অপরাহ এর আগেও কয়েকটি অনুষ্ঠানে শেয়ার করেছিলেন তার সাথে ঘটে যাওয়া এই ঘটনা। তবে এবার এর পেছনের কিছু ঘটনা তুলে ধরলেন। তিনি বলেন, ‘ঘটনাটি এমন একটা সময় ঘটেছিল, আমার ধারণাই ছিল না ধর্ষণ কাকে বলে। এমনকি যৌনমিলন বলতে কি বোঝায় তাও জানতাম না। সেই সময় আমার বয়সী একটা মেয়েও জানতো না যে সন্তান কি করে গর্ভে আসে।’

অভিনেত্রীর মতে, ছোট থেকেই শিশুদের যৌন শিক্ষা সম্পর্কে বিস্তারিত জানানো উচিত। এই শিক্ষার অভাবে ভয়ংকর ধরনের ঘটনা ঘটার আশঙ্কা থাকে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

10 − 5 =

সর্বশেষ বিনোদন