করোনা আক্রান্ত শিশুদের পাশে ঋতুপর্ণা

ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ, শুধু প্রাপ্তবয়স্ক নারী-পুরুষই নয়, আক্রান্ত হচ্ছে শিশুরাও। পরিস্থিতির শিকার চাহিদাসম্পন্ন শিশুরাও। এই শিশুরা না পারে ঠিকমতো কথা বলতে, না পারে নিজে থেকে কোনো কাজ করতে। অধিকাংশ শিশুর অন্যের সহযোগিতা নিয়ে চলতে হয়।

তাই এই বিশেষ শিশুদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। এখন তিনি সিঙ্গাপুরে আছেন, আর সেখান থেকেই এই শিশুদের শিশুদের জন্য টিকা এবং হাসপাতালে শয্যার ব্যবস্থা করলেন। নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন ইনস্টাগ্রামের মাধ্যমে।

ঋতুপর্ণা লিখেছেন, বিশেষ  চাহিদাসম্পন্ন শিশুরাও প্রতিদিন করোনায় আক্রান্ত হচ্ছে। তারা নিজেদের কথা বলতে পারে না। তাদের কষ্টের কথা না বলাই থেকে যায়। একা হওয়ার সবচেয়ে বড় যন্ত্রণা এটাই। তিনি মনে করেন তাদের জন্য হাসপাতালের বিশেষ ব্যবস্থা থাকা উচিত এবং অক্সিজেনের ব্যবস্থা রাখা দরকার। জানালেন, ‘আমি আমার সাধ্যমত চেষ্টা করছি। আপনারাও করুন।’

আনন্দবাজার অনলাইনকে অভিনেত্রী জানান,  তিনি ‘প্রয়াস’ নামের একটি সংস্থা ছাড়াও একাধিক সংস্থার সঙ্গে যুক্ত আছেন। এই সংস্থার মাধ্যমে তিনি বিশেষ চাহিদাসম্পন্ন শিশু এবং থ্যালাসেমিয়া ও ক্যান্সার আক্রান্ত শিশুদের খুব কাছ থেকে দেখেছেন। তাদের একাকিত্ব ঋতুপর্ণার হৃদয় স্পর্শ করে। এই ধরনের শিশুরা যদি আবার করোনায় আক্রান্ত হয় তাহলে একেবারেই অসহায় হয়ে পড়বে- এমনটাই বললেন তিনি।

অভিনেত্রী ঋতুপর্ণার এই উদ্যোগ বাস্তবায়নে কাজ করছেন চিকিৎসক রূপালি বসু। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শিশুদের পাশাপাশি পূর্ণ বয়স্কদের চিকিৎসায় শয্যা, ঔষধ ও অক্সিজেনের ব্যবস্থা করা হবে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

15 − two =

সর্বশেষ বিনোদন