‘বেশি সময় নিয়ে গোছল করলে মন ভালো থাকে’

লকডাউন পরিস্থিতিতে ঘরবন্দি থাকতে থাকতে মানসিক চাপ পড়তে পারে। ভারতে লকডাউনের সময় আরো বাড়ল। এমন অবস্থায় মন ভালো রাখার পরামর্শ দিলেন টলিউডের অভিনেত্রী ও সাংসদ মিমি চক্রবর্তী।

লকডাউনে ভালো থাকার জন্য ইতিবাচক মন নিয়ে প্রতিটা দিন কাটানোর পরামর্শ দিয়েছেন এই অভিনেত্রী। মজার মজার সিনেমা, কার্টুন দেখার পরামর্শ তার। তিনি নিজেও নাকি কার্টুন দেখতে খুব পছন্দ করেন।
নিজেকে চিন্তামুক্ত রাখতে চাইলে ডায়েরি লিখতে পারেন। মিমি জানিয়েছেন, অনেকেই ডায়েরি লিখতে খুব পছন্দ করে, তাই নিজেকে দুশ্চিন্তা মুক্ত রাখতে ডায়েরি লেখার অভ্যাস করা যায়। পাশাপাশি তিনি স্বাস্থ্যকর খাবার গ্রহণের পরামর্শ দিয়েছেন।

তার দাবি, বেশি সময় নিয়ে গোছল করলে মন ভালো হয়ে যায়। সময় নিয়ে গোছল করলে শরীর ও মন হালকা হয়।

অভিনেত্রী মিমির মতে, সুগন্ধি যেকোনো মানুষের মন ভালো রাখতে সহায়তায় করে। তাই তিনি বিশেষ তেল ও সুগন্ধি পানিতে মিশিয়ে বালিশের কভারে ও ঘরে ছড়িয়ে দেন।

এছাড়াও অভিনেত্রী অনুরোধ করেছেন, ‘সবাই  নিজের বাড়িতে একটি করে গাছ লাগিয়ে পরিচর্যা করুন। সময়ও কাটবে, বাড়ি ভরে উঠবে প্রাকৃতিক অক্সিজেনে।’

ভালো গান শোনা, বই পড়া, নিয়মিত যোগব্যায়াম ও শরীরচর্চা করলেও শরীরে অক্সিজেনের ঘাটতি পূরণ হয় এবং দুশ্চিন্তা কমে বলে জানান মিমি।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

8 + 7 =

সর্বশেষ বিনোদন