‘আইলোরে নয়া দামান’ খ্যাত তোশিবা প্রাপ্য সম্মান পাননি

গানটির পূর্নজাগরণ হলো। আর এই গান পুনরায় ভাইরাল হওয়ার পেছনে অবদান রয়েছে সিলেটেরই এক তরুণীর। এই তরুণীর গাওয়া সিলেট অঞ্চলের বিয়ের গানটি এখন ভাইরাল সারাবিশ্বে। গানের সঙ্গে যে তরুণী এখন সকলের পরিচিত হয়ে উঠেছেন তিনি হলেন তোশিবা বেগম।

সিলেটি তরুণী তোশিবা সদ্য এইচএসসি পাশ করেছেন। গান গাইতে তার ভালো লাগে তবে কখনো শেখা হয়নি। তবে তার হৃদয় দিয়ে গাওয়া গানে মুগ্ধ শ্রোতারা।
তোশিবা জানিয়েছেন, গান না শিখলেও ছোট বেলা থেকে নিজের মতো করে গান করতেন। সেভাবেই গানের চর্চা করে যান। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কিছু কিছু গান আপলোডও দিতেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে এসে তোশিবা দুঃখ প্রকাশ করলেন। তোশিবা তার টিকটকে একটি ভিডিও শেয়ার করে বলেন, ‘গানটি আমিই গেয়েছি, আমি মেইন শিল্পী তাহলে আমি ক্রেডিট পাবো না ? আমার শুধু নামটাই থাকবে সব কিছুতেই ক্রেডিট পাবেন মুজা ভাই আর ঐ গানটা নিয়ে যে নাচ করেছিলেন সে ? এটা আমার প্রাপ্য ছিলনা, এটা আমি আশাও করি নাই। আমি কি পেলাম? ‘

সম্প্রতি আরটিভি সংগীত অনুষ্ঠানে গায়িকা সালমাকে দিয়ে এই গানটি পরিবেশ করানো হয়েছে। অথচ সেখানেও তোশিবাকে নিয়ে কোনো মন্তব্য করা হয়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহারকারী সুলাইমান হুসাইন চুন্নু লিখেছেন, ‘আমরা চাই তোশিবা তার প্রাপ্য সম্মানটুকু সে যেনো পায়, তার কণ্ঠকে পুঁজি করে স্বস্তা বাহবা না পায়। তাকে যেনো মূল্যায়ন করা হয়।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

fourteen − thirteen =

সর্বশেষ বিনোদন