‘রেহানা মরিয়ম নূর’ হংকং-এ

বুসানের পর হংকং এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে বাংলাদেশি চলচ্চিত্র ‘রেহানা মরিয়ম নূর’।
দৈনিক প্রথম আলো জানায়, আগামী ২৭ অক্টোবর শুরু হতে যাওয়া হংকং এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের ‘নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ড’ বিভাগে ছয়টি চলচ্চিত্রের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নামবে ‘রেহানা মরিয়ম নূর’। ৬ ও ১৩ নভেম্বর আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত চলচ্চিত্রটির আরও দুটি প্রদর্শনী হবে।

নির্মাতা সাদ জানান, বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে চলচ্চিত্রের গল্প। একজন মা, মেয়ে, বোন ও শিক্ষক হিসেবে জটিল জীবনযাপনের মাঝেই এক সন্ধ্যায় কলেজে এক অপ্রত্যাশিত ঘটনার সাক্ষী হন রেহানা। ১ ঘণ্টা ৪৭ মিনিট ব্যাপ্তির এই চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। আরও আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

১৯ দেশের অংশগ্রহণে হংকং এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের এই আসরে ৭০টি চলচ্চিত্র অংশ নিচ্ছে। আগামী ১৪ নভেম্বর উৎসবটি শেষ হবে।
জুলাইয়ে ৭৪তম কান চলচ্চিত্র উৎসবের ‘আঁ সার্তে রিগা’ বিভাগে প্রথম বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে জায়গা করে নিয়েছিলো ‘রেহানা মরিয়ম নূর’। এরপর মেলবোর্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এবং ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউট অব লন্ডন ফিল্ম ফেস্টিভ্যালে চলচ্চিত্রটি মনোনয়ন পায়। এশিয়ার সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব বুসান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালেও চলচ্চিত্রটি দেখানো হবে।

এদিকে দেশে মুক্তির জন্য বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। কর্তৃপক্ষ জানায়, এই মাসের শেষ সপ্তাহে চলচ্চিত্রটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে আসতে পারে।

এমন আরো সংবাদ

সর্বশেষ বিনোদন