আনকাট সেন্সর পেলো ‘চিরঞ্জীব মুজিব’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ আনকাট সেন্সর সনদ পেয়েছে।
৪ সেপ্টেম্বর বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’। চলচ্চিত্রটির প্রমোশন টিমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রটির নিবেদক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ছোট বোন শেখ রেহানা। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন নজরুল ইসলাম, নাট্যরূপ ও সংলাপ লিখেছেন নিজেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংলাপ সংশোধন এবং পরিমার্জন করেছেন। আর চলচ্চিত্রটির চিত্রনাট্যকার ও সৃজনশীল পরিচালক জুয়েল মাহমুদ।

‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রে শেখ মুজিবুর রহমানের চরিত্রে আহমেদ রুবেল এবং শেখ ফজিলাতুন নেছা রেণুর চরিত্রে পূর্ণিমা অভিনয় করেছেন। বঙ্গবন্ধুর বাবা ও মায়ের ভূমিকায় আছেন খায়রুল আলম সবুজ ও দিলারা জামান। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন প্রয়াত এস এম মহসীন, নরেশ ভুঁইয়া, একে আজাদ পাভেল, শতাব্দী ওয়াদুদ, মানস বন্দোপাধ্যায়, আরমান পারভেজ মুরাদ, কায়েস চৌধুরী সহ পাঁচ শতাধিক অভিনয়শিল্পী।
ইমন সাহার সঙ্গীতায়োজনে ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিন, কুমার বিশ্বজিৎ, কিরণ চন্দ্র রায়, কোনাল ও নোলক বাবু। এই চলচ্চিত্রে গগন হরকরা, রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম এবং জসীম উদদীনের গান ব্যবহার করা হয়েছে।

গত ২৩ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্রটির পোস্টার উন্মোচন করেন। খুব শীঘ্রই দেশের প্রেক্ষাগৃহগুলোতে চলচ্চিত্রটি মুক্তি দেওয়া হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

এমন আরো সংবাদ

সর্বশেষ বিনোদন