১৩টি চলচ্চিত্র বানাবে আইএএফএম

২০২২ সালে ১৩টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করেছে ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়া (আইএএফএম)।

ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউন সূত্রে জানা যায়, পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের চিত্রনাট্য রচনার জন্য এই বছরের মে মাস থেকে স্ক্রিপ্ট ল্যাবের আয়োজন করে আইএএফএম। জমা পড়া ২০টি আইডিয়া থেকে ল্যাবের প্রশিক্ষক ও ইউরোপিয়ান ফিল্ম একাডেমির সদস্য ইতালিয়ান চিত্রনাট্যকার জিওভানি রোবিয়ান ১৩টি ট্রিটমেন্ট বাছাই করেন।

আইএএফএম পরিচালক বিবেশ রায় বলেন, “২০ অক্টোবর থেকে শুরু হওয়া জিওভানির প্রত্যক্ষ প্রশিক্ষণ ও পরামর্শে স্ক্রিপ্ট ডেভলপমেন্ট কর্মশালায় অংশগ্রহণ করে নির্বাচিত ১৩টি ট্রিটমেন্ট পূর্ণাঙ্গ চিত্রনাট্যে রূপ পাবে।”

বাংলাদেশ থেকে চিত্রনাট্যগুলো লিখবেন পার্থগুপ্ত, এন রাশেদ চৌধুরী, তৌহিদুল আলম, তায়রান রাজ্জাক, মনির হোসেন, আমিন রবিন, মেহেদী মুস্তফা, জগন্ময় পাল, অনার্য মুর্শিদ ও সন্দীপ বিশ্বাস। ভারত থেকে লিখবেন নন্দিতা পাল, সুদীপ্ত কুণ্ডু ও ভিবেক পোদ্দার।

স্ক্রিপ্ট ল্যাবে অংশগ্রহণকারী আইএএফএম চলচ্চিত্রকার অনার্য মুর্শিদ বলেন, “ট্রিটমেন্ট থেকে নির্বাচিত চিত্রনাট্যগুলো ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়ার উদ্যোগে ও আন্তর্জাতিক কো-প্রোডাকশনের অর্থায়নে আগামী বছর পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে রূপ লাভ করবে।”

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন