সোনামের সাফল্যের পেছনে কে?

বিখ্যাত নির্মাতা সঞ্জয়লীলা বনশালীর ‘সাওয়ারিয়া’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় অনিল কন্যা সোনাম কাপুরের। ছবিতে সোনামের সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন সালমান খান ও রণবীর কাপুর। সাওয়ারিয়া’র পর বেশ কিছু সিনেমাতে অভিনয় করলেও সু-অভিনেত্রীর খ্যাতি লাভ করতে পারেননি এই অভিনেত্রী।

টানা ৬ বছর একের পর এক ফ্লপ ছবি গিয়েছে এই তারকার। এরপর ২০১৩ সালে আনন্দ এল রাইয়ের ‘রঞ্চনা’ ছবিতে অভিনয় করে বেশ প্রশংসা পান সোনাম। এই সিনেমায় একজন স্কুল পড়ুয়ার চরিত্রে অভিনয় করতে দেখা যায় সোনামকে। ২০১৩ সালে ২১ জুন মুক্তি পেয়েছিল এই সিনেমাটি। এতে সোনামের বিপরীতে অভিনয় করেছেন দক্ষিণী সুপারস্টার ধানুশ।

তবে এই সাফল্যের পেছনে বলিউডের অভিনেত্রী জয়া বচ্চনের অবদান রয়েছেন বলে জানিয়েছেন সোনাম। এক সাক্ষাৎকারে সোনাম জানিয়েছিলেন, ‘জোয়া খুব প্রাণখোলা এবং হাসিখুশি মেয়ে। প্রথমে এই চরিত্রটি করতে অসুবিধা হলেও ‘গুড্ডি’ ছবিটি দেখার পর বিষয়টা সহজ হয়ে যায়। জয়া বচ্চনের বয়স তখন ২০-র কোঠায় ছিল, যখন তিনি সেই ছবিতে অভিনয় করেছিলেন। তার চরিত্র দেখে একজন স্কুল পড়ুয়ার হাবভাব কেমন হওয়া উচিত, তা বুঝেছিলাম।’

প্রসঙ্গত, ১৯৭১ সালে মুক্তি পাওয়া হৃষিকেশ মুখোপাধ্যায় পরিচালিত ‘গুড্ডি’ বলিউড রোমান্টিক কমেডির ইতিহাসে একটি মাইফলক হিসেবে চিহ্নিত। এক সিনেমা পাগল কিশোরীর ভূমিকায় অভিনয় করেছিলেন জয়া।

সোনাম আরও জানান, নিজের চরিত্রকে পর্দায় নিখু্তভাবে ফুটিয়ে তুলতে ‘গাইড’ ছবির ওয়াহিদা রহমানের চরিত্রটি নকল করেছিলেন সোনাম।

এই দুই কিংবদন্তী অভিনেত্রী থেকে অভিনয়ের পাঠ সাফল্য এনে দিয়েছিল অনিল কন্যা সোনাম কাপুরের।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন