সিঙ্গাপুরে ভালো আছেন ‘মিয়া ভাই’

সত্তর থেকে নব্বইয়ের দশকের দাপুটে অভিনেতা ও বর্তমান সাংসদ আকবর হোসেন পাঠান ফারুকের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। কথা বলতে পারছেন তিনি।
বিগত ছয় মাস ধরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন ফারুক। গত মাসে তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছিল। ২৯ সেপ্টেম্বর সিঙ্গাপুর থেকে ফারুকের স্ত্রী ফারহানা পাঠান ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারকে বলেন, “আপনাদের মিয়াভাই এখন কথা বলতে পারেন। আগের তুলনায় তার শারীরিক অবস্থাও অনেক ভালো। দীর্ঘ মেয়াদি চিকিৎসা হচ্ছে তার। তবে আস্তে আস্তে সুস্থ হচ্ছেন তিনি। চিকিৎসকের সঙ্গে কথা বলেও আমি আশ্বস্ত হয়েছি।’’

আট বছর ধরে সিঙ্গাপুরে নিয়মিত চিকিৎসা নিয়ে আসছেন ফারুক। কিছু শারীরিক জটিলতার কারণে তিন মাস পর পর সেখানে রুটিন চেকআপের পরামর্শ দেন চিকিৎসকেরা। মার্চের প্রথম সপ্তাহে ফারুক স্ত্রীকে নিয়ে সিঙ্গাপুরে যান। সেখানে তার মস্তিষ্কে জীবাণু এবং রক্তে দুটি সংক্রমণ ধরা পড়ে।

এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রের মাধ্যমে ফারুক অভিনয়ের জগতে পা রাখেন। এরপর ‘সারেং বৌ’, ‘সুজন সখী’, ‘লাঠিয়াল’, ‘নয়নমনি’, ‘মিয়া ভাই’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’ সহ জনপ্রিয় অনেক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। কিংবদন্তি এ অভিনেতাকে ১৯৭৫ সালে পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং ২০১৬ সালে আজীবন সম্মাননায় ভূষিত করা হয়। অবসরের পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসনে সাংসদ নির্বাচিত হন তিনি।

এমন আরো সংবাদ

সর্বশেষ বিনোদন