‘ব্ল্যাক প্যান্থার’-এ মাইকেলা কোয়েল

২০২০ সালে টেলিভিশন দুনিয়ার সবচেয়ে আলোচিত শোগুলোর একটি, ‘আই মে ডেস্ট্রয় ইউ’। আর এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনেয় করেছিলেন অভিনেত্রী মাইকেলা কোয়েল। এবার বহুল প্রশংসিত সুপারহিরো চলচ্চিত্র ‘ব্ল্যাক প্যান্থারে’র সিক্যুয়েল ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরেভার’-এ নাম লিখিয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের আটলান্টায় শুটিং চলমান এই চলচ্চিত্রে কোয়েলকে কোন চরিত্রে দেখা যাবে, তা অবশ্য এখনো প্রকাশ করা হয়নি। রায়ান কুগলার পরিচালিত চলচ্চিত্রটি আগামী বছরের ৮ জুলাই মুক্তি পাওয়ার কথা রয়েছে।

হলিউড সংবাদমাধ্যম দ্য ন্যাশনাল-এর খবর, ‘ওয়াকান্ডা ফরেভার’ অবশ্য প্রাথমিকভাবে ২০২২ সালের মে মাসেই মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে মুক্তির সম্ভাব্য সময় আপাতত পেছানো হয়েছে।

মূল চলচ্চিত্রের মতো এই সিক্যুয়েলেও লেটিশিয়া রাইট, উইন্সটন ডিউক, লুপিটা নিয়োংও, ডানাই গুরিরা ও অ্যাঞ্জেলা ব্যাসেটের অভিনয় করার কথা রয়েছে।

এদিকে, গত বছরের ডিসেম্বরে প্রযোজনা প্রতিষ্ঠান মার্ভেল স্টুডিও নিশ্চিত করেছে, ‘ব্ল্যাক প্যান্থার’-এর কেন্দ্রীয় চরিত্রের অভিনেতা চ্যাডউইক বোসম্যানের অকাল মৃত্যুর কারণে এই সুপারহিরো চরিত্র- টি-চ্যালা রূপে নতুন কাউকে নেয়া হবে না।

‘টি-চ্যালা চরিত্রে তার অভিনয় আইকনিক’ অভিহীত করে, চ্যাডউইকের সম্মানে এ সিদ্ধান্ত জানান মার্ভেল স্টুডিওর প্রেসিডেন্ট কেভিন ফিজ।

বলে রাখা ভালো, বিশ্বজুড়ে ‘ব্ল্যাক প্যান্থার’ ১ বিলিয়ন ডলারেরও বেশি আয় করে এবং কমিক বুক অবলম্বনে বানানো প্রথম কোনো চলচ্চিত্র হিসেবে ‘সেরা চলচ্চিত্র’ ক্যাটাগরিতে পায় অস্কার নমিনেশন।

অন্যদিকে, কোয়েল অভিনীত ‘আই মে ডেস্ট্রয় ইউ’ও ব্যাপক প্রশংসিত হয়। লন্ডনের এক পানশালায় বন্ধুদের সঙ্গে আনন্দ করার সময় যৌন হয়রানির শিকার হওয়া আরাবেলা নামে এক নারীর জীবনযুদ্ধে ফিরে আসার চেষ্টা ঘিরে বানানো ১২ পর্বের এই সিরিজ গত গ্রীষ্মে বিবিসি ও এইচবিও’তে প্রচারিত হয়।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন