ভক্তের মৃত্যু, তারকার বিরুদ্ধে মামলা

ট্র্যাভিস স্কট

১২ নভেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টনে অ্যাস্ট্রোওয়ার্ল্ড মিউজিক ফেস্টিভালে গান করছিলেন উৎসবটির প্রতিষ্ঠাতা মার্কিন র‍্যাপার ট্র্যাভিস স্কট। উপস্থিত ভক্তেরা মঞ্চের কাছে যাওয়ার চেষ্টা করলে শুরু হয় হুড়োহুড়ি। ফলে বহু মানুষ ভিড়ের পদদলিত হতে থাকে। ঘটনাস্থলে আট জন নিহত এবং অনেকেই আহত হয়।

হুড়োহুড়ির মধ্যেও গান পরিবেশন কিন্তু বন্ধ করেননি ট্র্যাভিস। পরে লাইভস্ট্রিমে একটি অ্যাম্বুলেন্সকে কনসার্ট স্থলে ঢুকতে দেখে তিনি পরিবেশনা বন্ধ করেন। এমন ভয়াবহ পরিস্থিতির মাঝেও কনসার্ট চালিয়ে যাওয়ায় ট্র্যাভিস সমালোচিত হন। পরে অবশ্য তিনি দাবি করেন, তাৎক্ষণিকভাবে তিনি ঘটনার ভয়াবহতা বুঝতে পারেননি।

অ্যাস্ট্রোওয়ার্ল্ড কনসার্টে নিহত এমন একজন ১৪ বছর বয়সী জন হিলগার্ট। সম্প্রতি তার পরিবার এই ঘটনার জেরে ট্র্যাভিসের বিরুদ্ধে মামলা করেছে। কিছু পরিবর্তন এনে কনসার্টগুলোকে ভক্তদের জন্য নিরাপদ করার দাবি তুলেছে পরিবারটি।এই পরিবর্তনগুলোর মধ্যে আছে উন্নত নিরাপত্তা ব্যবস্থা, চিকিৎসা সুবিধা এবং নির্ধারিত আসন।

মার্কিন সংবাদমাধ্যম ফক্সটুয়েন্টিসিক্সকে দেয়া এক সাক্ষাৎকারে নিহত হিলগার্টের বাবা বলেন, “সেই ইভেন্টে জনকে হারিয়ে বাড়ির প্রাণই যেন হারিয়ে গেছে, সহ্য করা যাচ্ছে না। ও ভালো একজন মানুষ ছিল। বন্ধুদের সঙ্গে কনসার্ট উপভোগ করতে গিয়েছিলো, যাদের সঙ্গে সময় কাটানো তার সবচেয়ে বেশি পছন্দের ছিলো।’’

কনসার্টটিতে প্রায় ৫০ হাজার দর্শক উপস্থিত ছিলেন। উৎসবস্থলেই তিন শতাধিক মানুষকে চিকিৎসা দেয়া হয়, গুরুতর আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যুও হয়।কনসার্টটি দুইদিন চলার কথা থাকলেও হতাহতের ঘটনার কারণে দ্বিতীয় দিনের কার্যক্রম স্থগিত করা হয়।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন