এবার ‘দ্য ফ্যামিলিম্যান’-এর তৃতীয় সিজন

‘দ্য ফ্যামিলিম্যান ২’ দেখা শেষ করেই বুঝা যাচ্ছিল এর তৃতীয় কিস্তিও আসবে। দ্বিতীয় কিস্তির শেষে একটি সূত্র দেয়া হয়েছে। সেখানে দেখা যায়, কলকাতা শহরের একটি অন্ধকার ঘরে বসে এক চীনা ব্যক্তি কম্পিউটারে চীনা ভাষায় তথ্য আদান-প্রদান করছেন। ওই ব্যক্তি ‘গুয়ান ইউ’ নামের প্রকল্প বাস্তবায়নের অনুমতি চায়, ওপার থেকে তাকে সেই অনুমতি দেয়া হয়। এটি যে কোভিড-১৯ পরিস্থিতি সংক্রান্ত একটি নাশকতামূলক প্রকল্প তা বুঝতে আইনস্টাইন হতে হয় না। দুজনের সেই কথাবার্তায় অরুণাচল প্রদেশ ও নাগাল্যান্ডের প্রসঙ্গও উঠে আসে। তাহলে কি চীনা সন্ত্রাসীদের কোনো পরিকল্পনাকে কেন্দ্র করেই নির্মাণ করা হবে ‘ফ্যামিলিম্যান ৩’?

তবে তৃতীয় কিস্তি যে আসছেই তাতে কোনো সন্দেহ নেই। তা নিশ্চিত করেছেন সিরিজের পরিচালক রাজ নিদিমোরু ও ডিকে কৃষ্ণ। আর এই নতুন সিজনে মনোজের বিপরীতে থাকবেন কন্নড় সিনেমার সুপারস্টার মাক্কাল সেলভান বিজয় সেতুপতি। গত সিজনে ছিলেন চার বার ফিল্মফেয়ার পুরস্কারজয়ী সামান্তা আক্কিনেনি। এখন ভারতের সবচেয়ে আলোচিত ওয়েব সিরিজ ‘ফ্যামিলিম্যান’। এর তুমুল জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে আসছে একের পর এক সিজন।

ফার্স্টপোস্টকে দেয়া সাক্ষাৎকারে রাজ জানিয়েছেন, এই সিজনের জন্য কনসেপ্ট ও আইডিয়া তৈরি। কিন্তু এখনো গল্পের আকার ও গঠন নিয়ে ব্যস্ত আছেন তারা। তিনি আরো জানিয়েছেন, আগের ভুলগুলো থেকে শিক্ষা নেয়া এবং মানুষের প্রতিক্রিয়াগুলোতে নজর দেয়া হচ্ছে। উল্লেখ, সিজন ২-এ সামান্থাকে শ্যাম বর্ণের নারী হিসেবে উপস্থাপন করায় অনেক সমালোচনা হয়। বর্ণবাদের অভিযোগও উঠেছিল।

হিন্দুস্তান টাইমসকে দেয়া সাক্ষাৎকারে মনোজ বাজপেয়ী বলেছিলেন, সবকিছু ঠিক থাকলে তৃতীয় সিজন আসতে দেড় বছর বা তারও বেশি সময় লাগবে। করোনা-লকডাউনের কারণে যথাযথভাবে কাজ করা যাচ্ছে না বলে তিনি জানান। আরো বলেছিলেন, সব ঠিক হলে তৃতীয় সিজনের গল্পটিকে চিত্রনাট্যের রূপ দেয়া যাবে।

জানা যায় সিজন ২-এ বিজয় সেতুপতিকে শ্রীলঙ্কান জঙ্গি দলের নেতার চরিত্রটি করতে বলা হয়েছিল কিন্তু তিনি সে প্রস্তাব ফিরিয়ে দেন। তিনি তো আগেও শ্রীলঙ্কান গৃহযুদ্ধের প্রেক্ষাপটে করা সিনেমায় কাজ করেছেন, তারপরও কেন এই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন? সেই তামিল সিনেমার পোস্টার এবং ‘টিজার’ মুক্তি পাওয়ার পরে বিতর্কে জড়িয়েছিলেন সেতুপতি। অভিযোগ ওঠে, তার অভিনীত ওই সিনেমায় নাকি তামিল ভাবাবেগ আহত হয়েছিল। ওই ঘটনার জেরে সেতুপতিকে ক্ষমাও চাইতে হয়েছিল। যাহোক। ফ্যামিলিম্যান ৩-এ তিনি কোন চরিত্রে অভিনয় করবেন তা জানানো হয়নি। তবে তিনি যে তৃতীয় সিজনের চমক তা বুঝাই যাচ্ছে।

বিজয় সেতুপতি

সেতুপতি এখন পর্যন্ত অর্ধ শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। অভিনয়ের জন্য একবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং দুবার ফিল্মফেয়ার অর্জন করেছেন। তামিল সিনেমার পাশাপাশি তেলেগু সিনেমায়ও অভিনয় করেছেন ৪৩ বছর বয়সী এই অভিনেতা।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন