যুক্তরাষ্ট্রের ডিজিটাল প্ল্যাটফর্মে ‘গোর’ (‘দ্য গ্রেভ’)

যুক্তরাষ্ট্রের দুটি ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে গাজী রাকায়েত নির্মিত চলচ্চিত্র ‘গোর’ (‘দ্য গ্রেভ’)।

প্লেক্স টিভি ও টাইফুন টিভি প্ল্যাটফর্ম থেকে দর্শক বিনামূল্যে ‘গোর’ (‘দ্য গ্রেভ’) চলচ্চিত্রটি দেখতে পাবেন। ডিভাইস অনুযায়ী অ্যাপ ডাউনলোড করে চলচ্চিত্রটি দেখা যাবে।

পরিচালক গাজী রাকায়েত বলেন, “ওই দেশের দুটি প্ল্যাটফর্মের মাধ্যমে বিশ্বের সিনেমাপ্রেমী সবার কাছে আমার ছবিটি পৌঁছে দিচ্ছি। এতে করে আমাদের দেশের নির্মাণ এবং গল্প সম্পর্কে তাঁরা ধারণা পাবেন।“

গত বছরের ডিসেম্বর মাসে বাংলাদেশে মুক্তি পেয়েছিল ‘গোর’ (‘দ্য গ্রেভ’)। আন্তর্জাতিকভাবে মুক্তি দেওয়ার পরিকল্পনা থেকে বাংলা ও ইংরেজি দুই ভাষায় শ্যুটিং করা হয়। ১৪ মে নর্থ হলিউডের লায়েম লে নোহো হলে মুক্তি পায় চলচ্চিত্রটি।

সরকারি অনুদানে নির্মিত ‘গোর’ (‘দ্য গ্রেভ’) চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন গাজী রাকায়েত, আশিউল ইসলাম, গাজী আমাতুন নূর, এ কে আজাদ সেতু, দ্বীপান্বিতা মার্টিন, মৌসুমি হামিদ, সুষমা সরকার, শামীম তুষ্টি, মামুনুর রশীদ, দিলারা জামান, এস এম মহসিন ও কাজী আনিসুল হক বরুণ।

১৯৯৭ সালে গাজী রাকায়েতের চিত্রনাট্যে ‘গোর’ নামে একটি ৫৫ মিনিটের নাটক নির্মাণ করেছিলেন সালাহউদ্দিন লাভলু। একই গল্প অবলম্বনে ‘গোর’ (‘দ্য গ্রেভ’) চলচ্চিত্রটি নির্মাণ করেছেন গাজী রাকায়েত। তিনি বলেন, “আমাদের এক ঘণ্টার নাটকের গল্প দিয়ে সিনেমা নির্মাণ করা সম্ভব। কয়েক বছর ধরে যেসব নির্মাতা জাতীয়সহ বিভিন্ন পুরস্কার পাচ্ছেন, তাঁরা বেশির ভাগই নাটক নির্মাণ করে এই জগতে এসেছেন। আগে তাই গল্পগুলোকে যত্ন করতে হবে।“

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন