রবি শঙ্কর স্মরণে হ্যারিসনের ছেলের নিবেদন

১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশের মুক্তিকামী জনতার সমর্থনে আয়োজিত ‘কনসার্ট ফর বাংলাদেশ’-এর মূল দুই উদ্যোক্তা ছিলেন রবি শঙ্কর ও জর্জ হ্যারিসন। কিংবদন্তি সেতারবাদক রবি শঙ্করের জন্মশতবর্ষ স্মরণে প্রায় একমাস ব্যাপী বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছেন রবি শঙ্করের দুই কন্যা আনুশকা শঙ্কর ও নোরা জোনস।

এই আয়োজনের অংশ হিসেবে লন্ডনের সাউথব্যাংক সেন্টারে আয়োজিত ‘শঙ্কর হান্ড্রেড কনসার্ট’-এ গান পরিবেশন করেছেন রবি শঙ্করের বন্ধু বিশ্বখ্যাত সংগীত তারকা জর্জ হ্যারিসনের ছেলে ড্যানি হ্যারিসন।

শ্রীকৃষ্ণকে নিয়ে রবি শঙ্করের করা একটি ভক্তিমূলক সংগীত রয়েছে, ‘আই অ্যাম মিস ইউ’। এই সংগীতটি পরিবেশন করেছেন ড্যানি। এর সংগীতায়োজন করেছিলেন তার বাবা জর্জ হ্যারিসন। আর এবার অর্কেস্ট্রায় ছিলেন রবি শঙ্করের মেয়ে আনুশকা শঙ্কর। তাদের সঙ্গে সুর মিলিয়েছেন রবি শঙ্করের কয়েকজন শিষ্য।

উল্লেখ্য, জর্জ হ্যারিসন ও তার দ্বিতীয় স্ত্রী ওলিভিয়া হ্যারিসনের সংসারে জন্ম নেয়া ড্যানি ব্রিটেনের একজন পরিচিত কণ্ঠশিল্পী ও সুরকার।

২০২০ সালের ৭ এপ্রিল রবি শঙ্করের শততম জন্মদিনে এই আয়োজনের পরিকল্পনা থাকলেও করোনা পরিস্থিতির কারণে সময় পরিবর্তন করা হয়। চলতি বছর ২৬ ফেব্রুয়ারি শুরু হওয়া এ আয়োজন ২৩ এপ্রিল পর্যন্ত চলবে বলে এক ফেসবুক পোস্টে জানিয়েছেন সুপরিচিত সেতারবাদক আনুশকা শঙ্কর।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

four − two =

সর্বশেষ বিনোদন