উইলিয়াম হার্টের জীবনাবসান

অস্কারজয়ী হলিউড অভিনেতা উইলিয়াম হার্ট আর নেই। ৭২তম জন্মদিন পালনের ঠিক এক সপ্তাহ আগে চলে গেলেন এই খ্যাতিমান অভিনেতা। ড্রামা সিরিজ দিয়ে ক্যারিয়ার শুরু করে মার্ভেল-এর সিনেমায় তারকাখ্যাতি অর্জন করেছিলেন উইলিয়াম হার্ট। তিনি মার্ভেল স্টুডিওস-এর ‘দ্য ইনক্রেডিবল হাল্ক‘, ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার,’ ‘অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার,’ ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’ এবং ‘ব্ল্যাক উইডো’তে কাজ করেছেন।

বিনোদন সংবাদভিত্তিক ওয়েবসাইট স্ক্রিন র‍্যান্ট-এর সূত্র মতে, হার্ট তার অভিনয় জীবন শুরু করেন সত্তরের দশকে, মঞ্চে অভিনয়ের মাধ্যমে। ‘অলটারড স্টেটস’-এ একজন মগ্ন বিজ্ঞানীর চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে রুপালি পর্দায় অভিষেক। আশির দশকে ক্ল্যাসিক চলচ্চিত্র ‘বডি হিট’, ‘চিলড্রেন অব এ লেসার গড’, ‘ব্রডকাস্ট নিউজ’ এবং ‘দ্য বিগ চিল’সহ বহু সিনেমাঢ অভিনয় করেছেন।

‘কিস অব দ্য স্পাইডার উইমেন’ সিনেমায় ব্রাজিলের কারাগারে একজন কয়েদীর ভূমিকায় অভিনয় করে ১৯৮৬ সালে অস্কার জয় করেন উইলিয়াম হার্ট। উল্লেখ্য, ২০১৮ সালে তার ক্যান্সার ধরা পড়ে। তবে পরিবারের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে, উইলিয়াম হার্টের স্বাভাবিক মৃত্যু হয়েছে। অভিনেতার মৃত্যুতে শোক জানিয়ে টুইট করেছেন তার সহকর্মী, ভক্ত ও শুভানুধ্যায়ীরা।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

2 × 4 =

সর্বশেষ বিনোদন