সৌমিত্র-স্বাতীলেখার ‘বেলাশুরু’

বাংলা চলচ্চিত্র জগতের উজ্জ্বলতম নক্ষত্রটি ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। অনেকের মতে, তিনি ছিলেন টলিউডের অভিভাবক। তার অভিনীত চরিত্রগুলোর যেন মৃত্যু নেই। এই কিংবদন্তি অভিনয়শিল্পী আজ আর নেই। কিন্তু তার করা শেষ সিনেমাটি রুপালি পর্দায় আসছে।

উইন্ডোজ প্রযোজনা সংস্থা এবার উপহার দিতে চলেছে সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত শেষ সিনেমা ‘বেলাশুরু’।  শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত এই সিনেমার মাধ্যমে আবার প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায় ও প্রয়াত স্বাতীলেখা সেনগুপ্তকে একসঙ্গে দেখতে পাবে বাংলার দর্শকেরা।

ভারতীয় সংবাদমাধ্যম ওয়ান ইন্ডিয়ারর খবর অনুযায়ী, ‘বেলাশেষে’ সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০১৫ সালে। তখন থেকেই শোনা যাচ্ছিল ‘বেলাশুরু’র কথা। সম্পূর্ণ পারিবারিক ছবি বেলাশেষে। দীর্ঘদিন তা প্রেক্ষাগৃহে সমহীমায় টিকে ছিল। এবার মুক্তি পেতে চলেছে ‘বেলাশুরু’। কিন্তু সিনেমাটি কবে মুক্তি পাবে তা নিয়ে পরিচালকদ্বয় কিছুই নিশ্চিত করে জানাননি এতোদিন। এরপর কেটে গেছে অনেকটা সময়। শেষমেশ খবর এলো, আগামী ২২ মে প্রেক্ষাগৃহে শুরু হচ্ছে ‘বেলাশুরু’।

উল্লেখ্য, সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত ছাড়াও এই সিনেমাতে থাকছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, অপরাজিতা আঢ্য, খরাজ মুখোপাধ্যায়, ইন্দ্রানী দত্ত, মনামি ঘোষ, অনিন্দ্য চট্টোপাধাযায়, শঙ্কর চক্রবর্তী প্রমুখ। প্রতিটি বছরই দর্শকদের নতুন সিনেমা উপহার দেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। তবে এই সিনেমার প্রতি দর্শকদের উত্তেজনার পারদ বিগত পাঁচ বছর ধরেই তুঙ্গে। আর এই সিনেমা থেকে দর্শকদের জন্য পরম প্রাপ্তি, প্রয়াত দুই মহান অভিনয়শিল্পীকে জুটি বাঁধতে দেখা।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

16 + 19 =

সর্বশেষ বিনোদন