নাসিরুদ্দিন শাহর বিরল অসুখ

ভারতের বর্ষীয়ান অভিনেতা নাসিরুদ্দিন শাহ এক বিরল রোগে আক্রান্ত। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের অসুস্থতার কথা জানিয়েছেন। এই অসুখের ধরণ, এই অসুখে তার কি কি সমস্যা হয়, সেসব বিষয়েও বিস্তারিত কথা বলেছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস-এর খবর অনুযায়ী, বলিউডের এই জনপ্রিয় অভিনেতা বর্তমানে এমন এক অসুখে আক্রান্ত, যা সম্পর্কে মানুষের ধারণা নেই বললেই চলে। তিনি ‘অনোম্যাটোম্যানিয়া’ নামক এক অসুখে আক্রান্ত। যে অসুখে আক্রান্ত রোগী একই কথা—একই লাইন বারবার বলতে থাকেন।

সাক্ষাৎকারে নাসিরুদ্দিন শাহ বলেন, ‘আমি এমন একটা রোগে আক্রান্ত, যেটাকে অনোম্যাটোম্যানিয়া বলা হয়। এটা এক ধরনের শারীরিক অসুস্থতা। আপনারা যেকেউ ইন্টারনেট ঘেটে এই রোগ সম্পর্কে জানতে পারেন।’

নাসিরুদ্দিন শাহ আরো বলেন, ‘অনোম্যাটোম্যানিয়া এমন এক অসুখ, যে অসুখে আক্রান্ত রোগীরা কোনো কারণ ছাড়াই বারবার একই শব্দ, একই লাইন, একই বাক্য বলতে থাকেন। আপনার শুনতে এটা ভালো লাগুক বা নাই লাগুক, এটাই ঘটে সেই ব্যক্তির সঙ্গে। আমার ক্ষেত্রেও এটাই হয়। এমনকি যখন আমি ঘুমিয়ে পড়ি তখনও এই সমস্যা দেখা দেয়। মনে করুন, কোনো গল্পের কোনো একটা লাইন বা অংশ আমার ভালো লেগেছে। আমি ঘুমের মধ্যেও বারবার সেই লাইন বলতে থাকি। একই শব্দ বারবার উচ্চারণ করতে থাকি।’

এই তুখোড় অভিনেতা আরো জানান, তিনি কিছুতেই থেকে এককথা বারবার বলা থামাতে পারেন না। ক্লান্ত হয়ে গেলেও নিজের ইচ্ছা মতো থামতে পারেন না। শাহর এমন শারীরিক অবস্থার কথা জানার পর থেকে উদ্বিগ্ন অনুরাগীরা।

উল্লেখ্য, নাসিরুদ্দিন শাহকে শেষবার রুপালি পর্দায় দেখা গেছে ‘গেহরাইয়া’ সিনেমায়। এই সিনেমাতে দীপিকা পাড়ুকোনের বাবার চরিত্রে অভিনয় করেন তিনি। গত ১১ ফেব্রুয়ারি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘গেহরাইয়া’। অভিনেতাকে খুব শীঘ্রই দেখা যাবে বিশাল ভরদ্বাজের ‘কুত্তে’ সিনেমাতে।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

9 + one =

সর্বশেষ বিনোদন