ইউক্রেনে কি করছেন হলিউড তারকা শন পেন

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ চলছে। এনিয়ে উদ্বিগ্ন গোটা পৃথিবীর মানুষ। রুশ আক্রমণে ইউক্রেন টালমাটাল। প্রাণভয়ে ইউক্রেন ছাড়ছে হাজার হাজার মানুষ। রুশ ‘আগ্রাসনের’ বিরুদ্ধে দেশে দেশে এখন প্রতিবাদের ঝড়। বিপদগ্রস্ত ইউক্রেনে গিয়ে হাজির অস্কারজয়ী হলিউড অভিনেতা শন পেন। তিনি কেনো সেখানে তা নিয়ে প্রশ্ন, সমালোচনা ও তর্কের শেষ নেই।

মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ নিয়ে একটি তথ্যচিত্র তৈরি করতেই জীবেনর ঝুঁকি থাকা সত্ত্বেও ইউক্রেনে গিয়েছেন পেন। সেখানকার সাধারণ মানুষ ও যোদ্ধাদের সঙ্গে কথা বলছেন তিনি। কয়েকজন সাংবাদিকের সঙ্গেও কথা হয়েছে তার। তিনি সেখানকার পরিস্থিতি বুঝার চেষ্টা করেছেন।

রাশিয়া ও ইউক্রেনের এই যুদ্ধে দুই দেশের অনেক সেনা ও সাধারণ মানুষ ইতিমধ্যে প্রাণ হারিয়েছে। মৃতদের মধ্যে নারী, শিশু ও বয়ষ্করাও রয়েছে। যুদ্ধের এই ভয়াবহ পরিণতি নিজের তথ্যচিত্রের মাধ্যে মানূষের সামনে তুলে ধরতে চাইছেন শন পেন। যাতে পরবর্তীতে গোটা বিশ্ব দেখতে পারে, যুদ্ধের ফলাফল কতোটা মারাত্মক হয়। শনের এই উদ্যোগের প্রশংসা করা হয়েছে ইউক্রেন সরকারের পক্ষ থেকে।

উল্লেখ্য, ২০০৩ সালে মুক্তি পাওয়া ‘মিস্টিক রিভার’ এবং ২০০৮ সালে মুক্তি পাওয়া ‘মিল্ক’ সিনেমায় অভিনয়ের জন্য অস্কার পান শন পেন। অভিনয়ের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িত ৬১ বছর বয়সী এই অভিনেতা।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

3 × 2 =

সর্বশেষ বিনোদন