‘ব্যোমকেশ’ ফিরছেন, অজিতে পরিবর্তন

আবির চট্টোপাধ‌্যায় ‘ব্যোমকেশ’ হিসাবে আবারো বড় পর্দায় আসছেন। ব্যোমকেশ ও সত্যবতী এক থাকলেও পরিবর্তন আসছে অজিতের ক্ষেত্রে। আবিরের বন্ধু ও লেখক অজিতের চরিত্রে দেখা গিয়েছিল ঋত্বিক চক্রবর্তীকে। কিন্তু এই সিনেমায় এবার অজিত হিসেবে আসছেন ওটিটি প্লাটফর্মের জনপ্রিয় মুখ অভিনেতা সুহোত্র মুখোপাধ্যায়।
‘হর হর ব্যোমকেশ’, ‘ব্যোমকেশ পর্ব’, ‘ব্যোমকেশ গোত্র’র পর এবার ‘বিশুপাল বধ’। ব্যোমকেশের মাধ্যমে এবার একটি খুনের ঘটনার রহস্য উন্মোচন করবেন পরিচালক অরিন্দম শীল।
টানা চতুর্থবার ব্যোমকেশ পরিচালনা করতে চলেছেন অরিন্দম শীল। তিনি বলেন, “আমি এখন পর্যন্ত যতগুলি সিনেমা নির্মাণ করেছি, তার মধ্যে ব্যোমকেশ সিরিজ সবসময়ই আমার খুব প্রিয়। সর্বোপরি, এসভিএফ আমার ব্যোমকেশের ছবিগুলিকে বড় আকারে তৈরি করার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।”
ভারতীয় গণমাধ্যমম জি নিউজ-এর তথ্য অনুযায়ী, এই সিনেমার পটভূমি কলকাতার নকশালবাড়ি আন্দোলন। রাজনৈতিক অবক্ষয়ের পাশাপাশি, সেই সময়কার সাংস্কৃতিক অবক্ষয়ের দিকটিও তুলে ধরা হবে পর্দায়। থিয়েটারের মঞ্চে ঘটা একটি মৃত্যুর ঘটনা চাক্ষুষ সাক্ষী হবেন ব্যোমকেশ।
সাহিত্যিক শরদিন্দু বন্দ্যোপাধ্যায় রচিত ব্যোমকেশ কাহিনীগুলির মধ্যে বেশকিছু অসমাপ্ত ব্যোমকেশও রয়েছে। তারই মধ্যে অন্যতম হল বিশুপাল বধ। কিন্তু সেই অসমাপ্ত ব্যোমকেশকেই এবার সম্পূর্ণ রূপ দেবেন চিত্রনাট্যকার পদ্মনাভ দাশগুপ্ত।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

one × four =

সর্বশেষ বিনোদন