ঋত্বিকের সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন তিনি

কাওসার আহমেদ চৌধুরী। ছবি : সুদীপ্ত সালাম

সদ্য প্রয়াত কাওসার আহমেদ চৌধুরীকে সবাই জ্যোতিষশাস্ত্রবিদ হিসেবে জানে। পত্রিকার পাতায় তার করা রাশিফল পড়েনি এমন পাঠক বাংলাদেশে কমই আছেন। এছাড়া, তিনি একজন মুক্তিযোদ্ধা এবং বহু জনপ্রিয় বাংল গানের গীতিকার।

এবার জানবো, কাওসার আহমেদ চৌধুরীর আর একটি অজানা তথ্য। কিংবদন্তি চলচিত্র নির্মাতা ঋত্বিক ঘটক কাওসার আহমেদকে তার শেষ সিনেমা ‘যুক্তি তক্কো আর গপ্পো’তে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন! কাওসার নিজে একজন মুক্তিযোদ্ধা হওয়াতে মুক্তিযোদ্ধার চরিত্রেই তাকে নিতে চেয়েছিলেন ঋত্বিক। ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার-এর প্রতিবেদন তাই বলছে।

কিন্তু কাওসার আহমেদ চৌধুরী এই সিনেমাতে অভিনয় করেননি। ঠিক কি কারণে সুযোগটা হাতছাড়া করলেন তা অবশ্য স্পষ্ট না। তবে ভিসা জটিলতার কারণেই নাকি তিনি কলকাতা যেতে পারেননি।

উল্লেখ্য, চলতি মাসেই করোনা-আক্রান্ত কাওসার আহমেদ চৌধুরীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে গ্রিন রোডের একটি ক্লিনিকে তাকে স্থানান্তর করা হয়।
তিনি কিডনি ও স্নায়ুজনিত সমস্যায় ভুগছিলেন এবং এর আগে দুবার স্ট্রোকও করেছিলেন বলে জানা যায়। ২২ ফেব্রুয়ারি রাতে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

two × three =

সর্বশেষ বিনোদন