প্রথম কৃষ্ণাঙ্গ জেমস বন্ড!

ব্রিটিশ অভিনেতা ড্যানিয়েল ক্রেইগকে জেমস বন্ডের চরিত্রে আর দেখা যাবে না। ‘নো টাইম টু ডাই’ সিনেমার মাধ্যমে ‘জেমস বন্ড’ অধ্যায়ের ইতি টানবেন ক্রেগ—এমন গুঞ্জন সিনেমা মুক্তির আগে থেকেই শোনা যাচ্ছিল।
এরপর থেকেই সিনেমা পাড়ায় প্রশ্ন, জল্পনা-কল্পনা— কে হবেন নতুন জেমস বন্ড ওরফে জিরো জিরো সেভেন।

আসলেই তো, নতুন জেমস বন্ড তাহলে কে হবেন? অনেকের নাম অবশ্য শোনা যাচ্ছে। আবার নারী জেমস বন্ডের কথাও কেউ কেউ তুলছেন।
অন্যদিকে ভিন্ন কথা বলছে মার্কিন সাপ্তাহিক পিপল ম্যাগাজিন। বলছে, হলিউডের প্রথম কৃষ্ণাঙ্গ বন্ড হতে পারেন অভিনেতা ইদ্রিস এলবা।

‘নো টাইম টু ডাই’ সিনেমার অন্যতম প্রযোজক বারবারা ব্রকলি নাকি ইদ্রিসের বন্ড হওয়ার সম্ভাবনার ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন। ব্রকলির মনে করেন, বন্ড হিসেবে ড্যানিয়েল ক্রেইগ অনন্য। তার মতে, কোন চরিত্রে একজনের এতোটা প্রভাব থাকা অবস্থায় অন্য কারো কথা ভাবা বেশ কঠিন।

ইদ্রিস এলবা

তারপরও এই কঠিন কাজটি সহজ করতে, ইদ্রিসের সঙ্গে প্রযোজকদের একদফা আলপ হয়েছে বলে গণমাধ্যম সূত্র জানিয়েছে। এখন সব কিছু ঠিকঠাক থাকলে, ‘জেমস বন্ড’ সিনেমার ইতিহাসে এই প্রথম জেমস বন্ড চরিত্রে কোনো কৃষ্ণাঙ্গ অভিনেতাকে দেখা যাবে। ইদ্রিস নিজেও বন্ড হবার সুযোগ পেলে ফিরিয়ে দেবেন না বলেই জানিয়েছিলেন এক সাক্ষাৎকারে।

হলিউডের জনপ্রিয় অভিনেতা ইদ্রিস এলবা। একাধিক সিনেমা ও সিরিজে অভিনয় করে ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন। ‘থর’ সিনেমা সিরিজে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। ‘সুইসাইড স্কোয়াড’-এও দেখা গেছে তাকে। ৪৯ বছর বয়সী এই অভিনেতাকে বন্ডের চরিত্রে কতটা মানাবে, তা নিয়ে ইতিমধ্যেই অলোচনা শুরু করে দিয়েছে ভক্তরা।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

two × three =

সর্বশেষ বিনোদন