হাজং ভাষার ‘নাসেক নাসেক’ মাতালো বাংলাদেশ

ভারত ও পাকিস্তানে ব্যাপক জনপ্রিয়তা অর্জনের পর বাংলাদেশে প্রথমবারের মতো যাত্রা শুরু ‘কোক স্টুডিও বাংলা’। বিজ্ঞাপনী সংস্থা গ্রে বাংলাদেশ-এর ব্যবস্থাপনা ও প্রযোজনায় শুরু হওয়া ‘কোক স্টুডিও বাংলা’র একটি থিম সং প্রকাশ পায় চলতি মাসের প্রথমভাগে।

ভাষার মাসে ‘কোক স্টুডিও বাংলা’ আঞ্চলিক গান দিয়ে শুরু তাদের আনুষ্ঠানিক সম্প্রচার। অনিমেষ রায় এবং পান্থ কানাইয়ের যুগলবন্দীতে গাওয়া ‘নাসেক নাসেক’ একটি আদিবাসীদের ভাষার গান । গানটি অনিমেষ রায়ের লেখা, যিনি নিজে ‘হাজং’ ক্ষুদ্র নৃগোষ্ঠীর একজন। গানটি অনিমেষ লিখেছেন নিজের মাতৃভাষা হাজংয়ে।

‘নাসেক নাসেক’ গানটি উৎসবের গান। আর এই গানে মেলবন্ধন ঘটেছে কণ্ঠশিল্পী পান্থ কানাইয়ের নতুন করে গাওয়া বাংলা ‘দোল দোল দুলনি’ গানটি। মূল গানটি আব্দুল লতিফের লেখা আর গেয়েছিলেন আব্দুল আলীম।

‘কোক স্টুডিও’র সংস্করণে বাংলা ও ইংরেজি সাবটাইটেল থাকায় দর্শক-শ্রোতার গানের ভাষা বুঝতে অসুবিধা হয়নি। গতকাল রাতে ইউটিউবে আসার পরপরই গানটি মানুষের মনে জায়গা করে নেয়। প্রশংসাসূচক আলোচনায় ভরে যায় সামাজিক যোগাযোগমাধ্যমের পাতাগুলো। ইউটিউবে গানটি আপলোডের ২১ ঘণ্টার মধ্যে প্রায় সাড়ে ৫ লাখ ভিউ হয়।

জানিয়ে রাখি, ‘কোক স্টুডিও বাংলা’র প্রথম সিজনে ১০টি গান প্রচার করা হবে। সবগুলো গানের আয়োজক সঙ্গীতশিল্পী সায়ান চৌধুরী অর্ণব।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

3 − one =

সর্বশেষ বিনোদন