জয়ার ‘পুতুল নাচের ইতিকথা’

জয়া আহসান। ছবি : সংগৃহীত

মানিক বন্দ্যোপাধ্যায়ের রচিত বাংলাসাহিত্যের অন্যতম সেরা উপন্যাস ‘পুতুলনাচের ইতিকথা’। এবার সেই উপন্যাসের চলচ্চিত্রায়নের উদ্যোগ নেয়া হয়েছে। আর তা করতে যাচ্ছেন ওপার বাংলার পরিচালক সুমন মুখোপাধ্যায়। আর এই সিনেমায় প্রধান চরিত্রে দেখা যাবে আমাদের জয়া আহসান, ওদিকের আবির চট্টোপাধ্যায় ও পরমব্রত চট্টোপাধ্যায়কে।

অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন ধৃতিমান চট্টোপাধ্যায় ও অনন্যা চট্টোপাধ্যায়। বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসানের অভিনয় দক্ষতা দুই বাংলার দর্শকদের কাছে জনপ্রিয়। ‘পুতুল নাচের ইতিকথা’র ‘কুসুম’ চরিত্রে তিনি অভিনয় করবে বলে কথা পাকা হয়ে গেছে ।

ইতিমধ্যে কুসুমের লুকের একঝলক ইনস্টাগ্রামে শেয়ার করেছেন জয়া। ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমস-এর খবর অনুযায়ী, ‘পুতুল নাচের ইতিকথা’ সিনেমায় এই প্রথমবার পরিচালক সুমন মুখোপাধ্যায়ের সঙ্গে কাজ করছেন জয়া। শুটিও শুরু করেছেন জয়া।

‘পুতুলনাচের ইতিকথা’ দেশভাগ-পূর্ববর্তী সময়কে ফুটিয়ে তুলতে চেষ্টা করবেন সুমন। ২০০৮ সাল থেকে এই উপন্যাসের উপর কাজ করার চিন্তাভাবনা থাকলেও, উপন্যাসের স্বত্ব ও বাজেটের কারণে একটু দেরি হয়ে গেছে বলে জানিয়েছেন তিনি। সিনেমার নাম উপন্যাসের নামেই রাখা হচ্ছে। ছবির আবহ-সংগীতের দায়িত্বে রয়েছেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

9 − eight =

সর্বশেষ বিনোদন