গীতিকার ও জ্যোতিষ শাস্ত্রবিদ কাওসার চৌধুরী আর নেই

কাওসার আহমেদ চৌধুরী। ছবি : সুদীপ্ত সালাম

বহু জনপ্রিয় গানের গীতিকার এবং জ্যোতিষ শাস্ত্রবিদ কাওসার আহমেদ চৌধুরী আর নেই। আজ (২২ ফেব্রুয়ারি) রাতে ঢাকার একটি হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

চলতি মাসে করোনা-আক্রান্ত কাওসার চৌধুরীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে গ্রিন রোডের একটি ক্লিনিকে তাকে স্থানান্তর করা হয়।

তিনি কিডনি ও স্নায়ুজনিত সমস্যায় ভুগছিলেন এবং এর আগে দুবার স্ট্রোকও করেছিলেন বলে জানা গেছে। তার জন্ম ১৯৪৪ সালে, সিলেটে। মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন তিনি। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরে চাকরি করেছেন। নির্মাণ করেছেন একাধিক তথ্যচিত্রও।

সম্ভবত বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় জ্যোতিষশাস্ত্রবিদ ছিলেন কাওসার আহমেদ চৌধুরী। দেশের এমন কোনো প্রথম সারির পত্রিকা নেই যেখানে তার জ্যোতিষশাস্ত্রবিষয়ক লেখা ছাপা হয়নি।

পাশাপাশি লিখতেন গান। ‘আমায় ডেকো না’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘আজ এই বৃষ্টির কান্না দেখে’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘এই রুপালি গিটার ফেলে’, ‘এক ঝাঁক প্রজাপতি ছিলাম আমরা’, ‘মৌসুমী’, ‘এলোমেলো বাতাসে’ ইত্যাদি বহু তুমুল জনপ্রিয় গান এসেছে কাওসার চৌধুরীর কলম থেকে।

অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানিয়েছে, আগামীকাল আজিমপুর কবরস্থানে কাওসার আহমেদ চৌধুরীর মরদেহ দাফন করা হবে।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

3 × five =

সর্বশেষ বিনোদন