পিতা-কন্যার সম্পর্কের গল্প ‘অপরাজিতা’

‘অপরাজিতা’

অপরাজিতা নামের এক মেয়ের তার বাবার সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের গল্প ‘অপরাজিতা’। একই বাড়িতে থেকেও বাবা-মেয়ে একে অপরের সঙ্গে কথা বলে না। এমনই এক জটিল সম্পর্কের কথা রুপালি পর্দায় তুলে ধরছেন পরিচালক রোহান সেন।

জীবনের কতো কথাই তো অব্যক্ত রয়ে যায়। জমতে থাকে অভিমান। সম্পর্কের মাঝে ধীরে ধীরে বাড়তে থাকে দুরত্ব। নিঃশব্দে হারিয়ে যায় কতো প্রিয়জন। বাবা-মেয়ের মধ্যেও তৈরি হতে পারে যোজন যোজন দূরত্ব। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস জানিয়েছে, এই সিনেমার গল্পে অপরাজিতা একজন স্বাধীন, স্বাবলম্বী নারী। একটি করপোরেট কোম্পানিতে চাকুরি করেন সে। তার প্রেমিকের নাম সাহেব। সাহেবের কাছেই সে তার রাগ, দুঃখ, অভিমানের কথা বলতে পারে। অপরাজিতার বড় দিদি থাকে বিদেশে। গল্প যতো এগোতে থাকে, বাবা-মেয়ের সম্পর্ক ততোই জটিল হয়ে উঠতে থাকে। সাহেব বা তার দিদি কেউই অপরাজিতার সঙ্গে তার বাবার সম্পর্ক ঠিক করতে পারে না। তাদের পারিবারিক চিকিৎসক এই প্রজন্মের সামাজিক আর পারস্পরিক দূরত্বের বিষয়টি তুলে ধরে।

এই সম্পর্কের পরিণতি কি হয় তাই নিয়েই এই সিনেমা।
অপরাজিতার চরিত্রে অভিনয় করছেন ‘দময়ন্তী’ খ্যাত তুহিনা দাস। আর বাবার চরিত্রে দেখা যাবে শান্তিলাল মুখোপাধ্যায়কে। অপরাজিতার প্রেমিকের চরিত্রে রয়েছেন দেবতনু। পারিবারিক চিকিৎসকের চরিত্রে আছেন রানা বসু ঠাকুর। আর দিদির চরিত্রে অমৃতা দে।

এই সিনেমার প্রযোজনাও করছেন এই অমৃতা। সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন অনুপম রায় ও অমৃতা দে। সঙ্গীত পরিচালনার দায়িত্বে কৃষ্ণেন্দু রাজ আচার্য্য।
‘অপরাজিতা’ একটি হৃদয়স্পর্শী কাহিনীর চিত্রায়ন বলে জানানো হয়েছে। সেই কাহিনী দেখতে অপেক্ষা করতে হবে আগামী ১১ মার্চ পর্যন্ত। সিনেমাটি ওই দিনেই প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

two − 1 =

সর্বশেষ বিনোদন