আবার ফিরছে অপু ও দুর্গা

‘আমি ও অপু’র পোস্টার

আবারো সিনেমায় ফিরছে কথাশিল্পী বিভূতিভূষণের অপু-দুর্গার গল্প। সেই কাশবন, গ্রাম, এবং চোখ জুড়ানো সাদাকালো ক্যানভাসে দুই ভাই-বোনের ছুটে চলা আবারো উপভোগ করা যাবে ‘আমি ও অপু’ শিরোনামের নতুন সিনেমার মাধ্যমে। সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষে এই সিনেমা নির্মাণের মাধ্যমে শ্রদ্ধার্ঘ্য জানাচ্ছেন পরিচালক সুমন মৈত্র।

অপুর কাহিনী বহুবার উঠে এসেছে বড়পর্দায়। অন্য সিনেমাগুলিতে যেমন দুর্গা মারা যাবার পরে অপুর জীবনের গল্প বলা হয়েছে। এবার ‘আমি ও অপু’ সিনেমাতে একটু অন্যরকম হবে। নিশ্চিন্দিপুর নিবাসী অপু ও দুর্গার ছোটবেলার মিষ্টি সম্পর্ক ফুটে উঠবে এই সিনেমায়। এমনটাই জানা গেলো ভারতীয় গণমাধ্যম এবিপি নিউজ-এর মাধ্যমে।

পরিচালক সুমন মৈত্রের কথায়, “বাঙালির চিরকালের আবেগ, ইমোশন, নস্টালজিয়া হচ্ছে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ‘পথের পাঁচালী’। পল্লী বাংলার অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের বুকে অপু-দুর্গার বেড়ে ওঠা অবিচ্ছেদ্য ভালোবাসা এই ছবির মূল বিষয়বস্তু।

তিনি আরো বলেন, বিভূতিভূষণবাবু যে যুগের, যে সময়ের প্রেক্ষাপটের ছবি তুলে ধরেছিলেন, যে অপু-দুর্গার কথা বলেছিলেন, সেই গল্প এই সময়ের আঙ্গিকে দাঁড়িয়ে একসূত্রে তুলে ধরার চেষ্টা হল ‘আমি ও অপু’।

সিনেমায় অভিনয় করছেন ইশান রানা, প্রকৃতি পূজারি, আনন্দ এস চৌধুরী, সুশীল শিকারিয়া, ধ্রুব দেবনাথ, সৌমিত্র ঘোষ, অশোক বন্দ্যোপাধ্যায়, পার্থ মুখোপাধ্যায়, অমৃতা হালদার, প্রদীপ বিশ্বাস, আরাত্রিকা গুহ প্রমুখ। প্রযোজনায় আছেন পল্লবী চট্টোপাধ্যায়, দেবাশীষ মিত্র, রতন সাহা ও শতদীপ সাহা। এবছরের ১১ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

উল্লেখ্য, সুমন মৈত্র তার পরিচালিত ‘দশমী’ সিনেমা মুক্তির দীর্ঘদিন পর কোনো সিনেমার কাজ হাতে নিয়েছেন। ‘দশমী’তে অভিনয় করেছিলেন ইন্দ্রনীল সেনগুপ্ত ও কোয়েল মল্লিক।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

7 + one =

সর্বশেষ বিনোদন