অস্কারে ভোট দেয়া যাবে টুইটারে

৯৪তম একাডেমি পুরস্কার তথা অস্কারে প্রিয় চলচ্চিত্রের জন্য ভোট দেয়ার সুযোগ পাচ্ছেন দর্শকেরা। টুইটার ব্যবহার অস্কারে নিজের ভোট দেয়া যাবে।
ভোট দিতে দর্শকদের ব্যবহার করতে হবে #OscarsFanFavorite হ্যাশট্যাগ।

দর্শক তাদের প্রিয় চলচ্চিত্রের জন্য ভোট দিতে পারবেন পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে। এই অনলাইন ভোটিং প্রক্রিয়া গতকাল ১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে। সংবাদমাধ্যম ফিল্ম বিট-এর খবর অনুযায়ী, ১৪ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত এই ভোটাভুটি চলবে। তারপর হবে গণনা।

তবে দর্শকদের ভোট পেয়ে চলচ্চিত্র অস্কারের জন্য মনোনীত না হলেও, পুরস্কার প্রদানের দিন (২৭ মার্চ) বেশি ভোট পাওয়া চলচ্চিত্র বা শিল্পীকে বিশেষ স্বীকৃতি দেয়া হবে। ভোটারদের জন্যে থাকছে বেশ কিছু চমক।
তিনজন টুইটার ব্যবহারকারী, যারা ১৪ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ সময়ের মধ্যে তাদের ভোট দেবেন তাদের জন্য থাকছে ‘অস্কার ২০২৩’-এর অনুষ্ঠানে অংশ নেয়ার সুযোগ। আরো আছে, বিশেষ অতিথিদের সঙ্গে মিলে বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেয়ার সুযোগ। তিন সেরা ভোটারের সমস্ত খরচ বহন করবে অস্কার কর্তৃপক্ষ।

এছাড়া, #OscarsFanFavorite ছাড়া টুইটার ব্যবহারকারীরা #OscarsCheerMoment ব্যবহার করে ২০২১ সালে মুক্তি পাওয়া যেকোনো চলচ্চিত্র থেকে তাদের প্রিয় দৃশ্য সম্পর্কে পোস্ট করতে পারবেন। নিজেদের পছন্দের সিনেমা এবং আনন্দের মুহূর্ত দিনে ২০ বার পর্যন্ত টুইট করতে পারবেন টুইট ব্যবহারকারীরা।

পরে উইনিং সিনগুলো অস্কার অনুষ্ঠানে ভক্তদের টুইটের পাশাপাশি তা দেখানো হবে।
টুইটার ব্যবহারকারীদের ভোটে নির্বাচিত সিনেমা বা শিলপী কোনো আনুষ্ঠানিক অস্কার বিভাগে জায়গা পাবে না। তবে চলচ্চিত্রপ্রেমীদের তাদের মতামত জানানোর একটা সুযোগ করে দেবে।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

13 − six =

সর্বশেষ বিনোদন