আসছে মাইকেল জ্যাকসনকে নিয়ে সিনেমা

মাইকেল জ্যাকসন

এবার কিংবদন্তি পপ তারকা মাইকেল জ্যাকসনের বায়োপিক নির্মাণ করতে যাচ্ছেন হলিউডের আলোচিত প্রযোজক গ্র্যাহাম কিং। লায়ন্সগেট এন্টারটেইমেন্ট-এর ব্যানারে নির্মিত এই বায়োপিকের নাম রাখা হবে ‘মাইকেল’।

গ্র্যাহাম কিং এর আগে প্রয়াত গায়ক ফ্রেডি মার্কারির বায়োপিক ‘বোহেমিয়ান র‍্যাপসোডি’ বানিয়েছিলেন। হাওয়ার্ড হিউজের বায়োপিক ‘দ্য অ্যাভিয়েটর’-এর প্রযোজকও ছিলেন তিনি। ‘মাইকেল’ সহ-প্রযোজনা করবেন মাইকেল জ্যাকসন এস্টেটের পক্ষে জন ব্রাঙ্কা ও জন ম্যাকক্লেইন।

হলিউড রিপোর্টার-এর খবর অনুযায়ী, এই বায়োপিকের চিত্রনাট্য লিখছেন তিনবার অস্কারে মনোনয়ন পাওয়া ‘গ্ল্যাডিয়েটর’-এর চিত্রনাট্যকার জন লোগান। তবে এখনো পুরোপুরি কাজ শেষ হয়নি। তবে পরিচালক বা অভিনয়শিল্পীদের নামও প্রকাশ করা হয়নি।

সর্বকালের সেরা এই তারকার ৫০ বছরের জীবনে খ্যাতির পাশাপাশি বিতর্কেরও শেষ নেই। অভিযোগ উঠেছিল ছিল শিশু নির্যাতনের মতো ঘটনার। সবচেয়ে সফল পপ সংগীত তারকাদের মধ্যে অন্যতম মাইকেল জ্যাকসন। বিশ্বজুড়ে ৪০ কোটি অ্যালবাম বিক্রি হয়েছে তার। তিনি ২০০৯ সালে মাত্র ৫১ বছর বয়সে মারা যান।

এতো বছর পর সিনেমার পর্দায় আসতে চলেছেন পপ সম্রাট। আর সেটি ঘটতে চলেছে, তার অনেক গুলো লাইভ কনসার্ট দেখা এক ফ্যান, গ্রাহাম কিং এর হাত ধরে।

‘মাইকেল’-এর প্রযোজক গ্রাহাম কিং এই বায়োপিক নিয়ে খুবই উচ্ছ্বিত। এক বিবৃতিতে তিনি বলেন, ‘১৯৮১ সালে জ্যাকসন পরিবারের সাথে পরিচয় হয়। তাদের উত্তরাধিকারদের পর্দায় আনার সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করছি। ডজার স্টেডিয়ামে বসে তার ভিক্টরি ট্যুরের কনসার্ট দেখেছি। তখনও ভাবিনি ৩৮ বছর পর তার বায়োপিকের অংশ হওয়ার সুযোগ পাব।’

অন্যদিকে সিনেমাটি বিশ্বব্যাপী পরিবেশনার স্বত্ত্ব পাওয়া লায়ন্সগেট এন্টারটেইমেন্ট কোম্পানির সভাপতি জো ড্রেক বলেন, ‘আমাদের কম্পানি এই ঐতিহাসিক সিনেমার অংশ হচ্ছে, এটা ভেবে আমি ভীষণ উচ্ছ্বসিত, গ্রাহামের সাথে কাজ করাও রোমাঞ্চকর। কারণ বায়োপিক নির্মাণে তার দুর্দান্ত অভিজ্ঞতা ও সাফল্য আছে। এখন ব্যাপারটা আরো অসাধারণ হয়ে উঠবে।’

এছাড়া, জ্যাকসনের মা ক্যাথরিন জ্যাকসনও এই সিনেমার ব্যাপারে আনন্দিত। এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘মাইকেল জ্যাকসন সিনেমার জাদু পছন্দ করতো… একটি পরিবার হিসাবে, আমরা আমাদের জীবনের গল্প বড় পর্দায় ফিরে আসতে দেখে সম্মানিত বোধ করছি।’

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

four − three =

সর্বশেষ বিনোদন